সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদজাতীয়ডিসিসি নির্বাচনে সুলতানগঞ্জ সমস্যার সমাধান

ডিসিসি নির্বাচনে সুলতানগঞ্জ সমস্যার সমাধান

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের কবে হবে তা জানা যাবে এক সপ্তাহের মধ্যে। প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ এই তথ্য জানান। সুলতানগঞ্জ ইউনিয়নের সীমানা নির্ধারণ করে গেজেট প্রকাশ করায় এই নির্বাচন নিয়ে সব বাধা কেটে গেছে।

ডিসিসি নির্বাচনের ওপর আদালতের স্থগিতাদেশ তুলে নেওয়ার পরও নতুন জটিলতা শুরু হয় সীমানা নির্ধারণ নিয়ে। রাজধানীর তেজগাঁও সার্কেলের অন্তর্ভুক্ত সুলতানগঞ্জ এলাকাকে চলতি বছরের জানুয়ারি মাসে দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় যোগ করা হয়। তবে সীমানা নির্ধারণ করে গেজেট প্রকাশ না হওয়ায় আইনি জটিলতার আশংকায় দ্বিধাদ্বন্দে পড়ে নির্বাচন কমিশন। এক সময় পরিস্কার জানিয়েও দেওয়া হয় যে, সুলতান গঞ্জের সীমানা নিয়ে সমাধান না হলে নির্বাচন করবেন না তারা। অবশেষে কাটল সেই জটিলতা।

তবে কবে নাগাদ এই নির্বাচন হতে পারে তা এখনো পরিস্কার নয়। রোজার ঈদের পরে করতে চাইলে তখন জাতীয় নির্বাচন এগিয়ে আসায় তা নিয়ে বড় ব্যস্ততা থাকে আবার আগেই করতে চাইলে প্রার্থীদের যথেষ্ট সময় দেয়া হয় না। এসব নিয়ে উভয় সংকটের কথা জানালেন সিইসি। স্থানীয় সরকার বিভাগেরও এই নির্বাচন নিয়ে কোন আপত্তি নেই জানিয়ে সিইসি বলেন, সব দিক বিবেচনা করে দ্রুতই এ নির্বাচনের ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ