বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনরেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের স্বাধীনতা দিবস উদযাপন

রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের স্বাধীনতা দিবস উদযাপন

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চট্টগ্রাম জেলা ইউনিটের আয়োজনে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ৫৩ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আয়োজনে উদযাপন করা হয়। দিবসের শুরুতে জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতাল প্রাঙ্গনে জাতীয় পতাকা সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে উত্তোলন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, এসময় যুব রেড ক্রিসেন্ট চৌকস প্যারেড টিম জাতীয় পতাকাকে সেলুটের মাধ্যমে সম্মান প্রদর্শন করে। দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম পেয়ারুল ইসলাম।IMG-20230326-WA0026

এসময় আরো উপস্থিত ছিলেন সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদ সদস্য ও চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম, জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী মোঃ আসলাম খান, জেলা ইউনিটের কার্যকরী পর্ষদ সদস্য শাহাদাত হোসেন রুমেল, মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, রাশেদ খান মেনন, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের পরিচালক কে এফ রহমান, হাসাপাতালের সিএমও রোজী দত্ত বিশ্বাস, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর যুব প্রধান গাজী মোঃ ইফতেকার হোসেন ইমু ও অন্যান্যরা।
সভায় প্রধান অতিথি এ টি এম পেয়ারুল ইসলাম বক্তব্যে বলেন ‘‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ার মাধ্যমে বাঙালী স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়ে। জাতির পিতা বাঙালীকে এনে দিয়েছে এক স্বাধীন দেশের পতাকা। বঙ্গবন্ধু সব সময় রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি একটি সুখী-সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন। বর্তমান সরকার তার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, মানবসম্পদ উন্নয়ন, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে এবং চলমান রয়েছে।

এছাড়াও স্বাধীনতা দিবসে কার্যক্রমের অংশ হিসেবে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্যারেডে সালাম প্রদর্শন করে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা, প্যারেডে আগতদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানের প্রাথমিক চিকিৎসা সেবা দল।

আরও পড়ুন

সর্বশেষ