রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনকাজীর দেউড়িতে পুলিশের সঙ্গে সংঘর্ষ: ৪ মামলায় বিএনপি নেতাসহ আসামি ২৫০

কাজীর দেউড়িতে পুলিশের সঙ্গে সংঘর্ষ: ৪ মামলায় বিএনপি নেতাসহ আসামি ২৫০

চট্টগ্রামে নগরের কাজীর দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ, ভাঙচুর এবং মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনায় চারটি আলাদা মামলা হয়েছে। ওই চার মামলায় নগর বিএনপি, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাধারণ সম্পাদকসহ ৯০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে কোতোয়ালি থানায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। অন্য মামলাটি জেলায় হয়েছে বলে জানান কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।

তিনি বলেন, মামলায় নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, যুবদল সভাপতি মোশারফ হোসেন দিপ্তী ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি বেলায়েত হোসেন বুলুসহ ৯০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে। ওই ঘটনায় আটক ২০ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

 
এর আগে সোমবার (১৬ জানুয়ারি) চট্টগ্রামে নগরের কাজির দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ, ভাঙচুর এবং মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন আহত হন। পুলিশের একটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়। এদিকে ওই ঘটনার পরপরই নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২০ জনকে আটক করে পুলিশ।

সরকারবিরোধী আন্দোলন, নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাসহ পূর্বঘোষিত ১০ দফা দাবি নিয়ে সারা দেশের মতো চট্টগ্রাম বিএনপি অফিসের সামনে দুপুর ৩টায় কর্মসূচি শুরু হয়। শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে দলটির নেতাকর্মীরা আসছিলেন। সেই সঙ্গে সমাবেশও চলছিল। হঠাৎ করেই কাজীর দেউড়ি মোড়ে একটি মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালানো হয় বলে দাবি পুলিশের।
আরও পড়ুন

সর্বশেষ