কমার্শিয়াল ফ্লাইট পরিচালনা শুরু করল এয়ার অ্যাস্ট্রা

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে কমার্শিয়াল ফ্লাইট পরিচালনা শুরু করল দেশের নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে এয়ার অ্যাস্ট্রার প্রথম ফ্লাইট 2A 441 সকাল ০৮ টায় শতভাগ যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে প্রথমবারের মতো ছেড়ে যায়। প্রথম ফ্লাইট উপলক্ষে বিমানবন্দরে যাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেন সংস্থাটির কর্মকর্তারা।

জানা গেছে, আজ থেকে প্রতিদিন ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে ৩টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ২ টি ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা। পর্যায়ক্রমে দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। ঢাকা থেকে কক্সবাজারের ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া নির্ধারণ করা হয়েছে চার হাজার ৮০০ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রামের ওয়ান ওয়ে সর্বনিন্ম ভাড়া নির্ধারণ করা হয়েছে তিন হাজার ৬৯৫ টাকা।

 এয়ারলাইনসটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ জানিয়েছেন এয়ার অ্যাস্ট্রা এরই মধ্যে ঢাকায় দুটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট ডেলিভারি নিয়েছে এবং আরও দুটি এয়ারক্রাফট চলতি বছরের মধ্যেই ডেলিভারি নেবে। ২০২৩ সালের মধ্যে এয়ার অ্যাস্ট্রার এয়ারক্রাফটের বহর ১০টি হবে।

তিনি বলেন, ফ্রান্সে নির্মিত এটিআর ৭২-৬০০ বর্তমান বিশ্বের সবচেয়ে আধুনিক টার্বোপ্রপ প্রযুক্তির নির্ভরযোগ্য এয়ারক্রাফট। এয়ারক্রাফটির আরামদায়ক কেবিনে ৭০ জন যাত্রী একসঙ্গে ভ্রমণ করতে পারবেন।

About bdsomoy