বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনপটিয়ার ১৭ ইউনিয়নে ছাত্রলীগের কমিটি গঠন প্রক্রিয়া শুরু

পটিয়ার ১৭ ইউনিয়নে ছাত্রলীগের কমিটি গঠন প্রক্রিয়া শুরু

ইউনিয়ন কমিটি বিলুপ্তির এক মাসের মাথায় পটিয়া উপজেলার ১৭ ইউনিয়নে ছাত্রলীগের কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়েছে। উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে ১৭টি ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত চাওয়া হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আনতে এ প্রক্রিয়া শুরু হয়েছে বলে দলের একাধিক নেতা জানান। সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে আগামী ১২ সেপ্টেম্বরের মধ্যে পটিয়া পৌর সদরের মুন্সেফ বাজারস্থ হুইপ সামশুল হক চৌধুরী এমপির কার্যালয়ের তৃতীয় তলায় জীবনবৃত্তান্তসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে বলা হয়েছে। আগ্রহীদের সশরীরে উপস্থিত হয়ে সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত তিনজন উপজেলা নেতার কাছে জীবনবৃত্তান্ত জমা দিতে হবে বলে জানায় দলীয় সূত্র।
গত শুক্রবার রাতে পটিয়া উপজেলা ছাত্রলীগের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সভাপতি আরাফাত শাকিল ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে উপজেলার আওতাধীন ১৭টি ইউনিয়ন কোলাগাঁও, হাবিলাসদ্বীপ, কুসুমপুরা, জিরি, কাশিয়াইশ, আশিয়া, জঙ্গলখাইন, বড়লিয়া, ধলঘাট, কেলিশহর, হাইদগাঁও, দক্ষিণ ভূর্ষি, ভাটিখাইন, ছনহরা, কচুয়াই, খরনা ও শোভনদণ্ডী ইউনিয়নে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত জমা দিতে বলা হয়েছে।
জানতে চাইলে উপজেলা ছাত্রলীগের সভাপতি আরাফাত শাকিল জানান, পটিয়ার ১৭ ইউনিয়নের ছাত্রলীগের সাংগঠনিক কর্মকাণ্ডে গতি আনতে প্রাথমিকভাবে সভাপতি-সম্পাদক পদ প্রত্যাশীদের নাম চাওয়া হয়েছে। এরপর পূর্ণাঙ্গভাবে কমিটি গঠন প্রক্রিয়া চূড়ান্ত করা হবে। প্রতিটি ইউনিয়নে মেধাবী ও দক্ষ নেতৃত্ব গঠন করতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে যারা বায়োডাটা জমা দেবে তাদের মধ্য থেকে বাছাইকৃতদের সঙ্গে মতবিনিময় করা হবে। পরে কর্মী সভার মাধ্যমে ১৭টি ইউনিয়নে দক্ষ ও মেধাবীদের নিয়ে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে।
উল্লেখ্য, গত ২৯ জুলাই পটিয়া উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে উপজেলার ১৭টি ইউনিয়নের ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

আরও পড়ুন

সর্বশেষ