শুক্রবার, মে ১৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েফরেন সার্ভিস একাডেমি ও বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ফরেন সার্ভিস একাডেমি ও বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ফরেন সার্ভিস একাডেমি ও বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের মধ্যে প্রশিক্ষণ ও গবেষণা সহযোগিতা বিষয়ক একটি সমঝোতা স্মারক আজ বিকেলে একাডেমিতে স্বাক্ষরিত হয়েছে। ফরেন সার্ভিস একাডেমির রেক্টর রাষ্ট্রদূত মাশ্‌ফী বিন্‌তে শাম্‌স্‌ এবং বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের মুখ্য নির্বাহী কর্মকর্তা ডঃ মো জাফর উদ্দীন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্মারকটি স্বাক্ষর করেন। স্বাক্ষী হিসেবে ফরেন সার্ভিস একাডেমির মহাপরিচালক মোঃ ইকবাল হোসেন খান ও বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের পরিচালক মোঃ ওবায়দুল আজম স্মারকটিতে স্বাক্ষর করেন। সমঝোতা স্মারকটির আওতায় দুই প্রশিক্ষণ প্রতিষ্ঠান প্রশিক্ষণ পদ্ধতি, প্রশিক্ষক, ও প্রশিক্ষণার্থী আদান প্রদানে সক্ষম হবে। এছাড়া দুই প্রতিষ্ঠান গবেষণা সংক্রান্ত বিভিন্ন ধাপে এবং কার্যক্রমে একে অপরের সহযোগিতা গ্রহণ করতে সক্ষম হবে।

অনুষ্ঠানে রাষ্ট্রদূত মাশ্‌ফী বিন্‌তে শাম্‌স্‌,  বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের মুখ্য নির্বাহী কর্মকর্তা ডঃ মো জাফর উদ্দীন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক ফাইয়াজ মুর্শিদ কাজী এবং বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাভিদ শফিউল্লাহ বক্তৃতা করেন। তারা স্মারকের যথাযথ বাস্তবায়নের মাধ্যমে ফরেন সার্ভিস একাডেমি ও বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউট পারস্পরিক সহযোগিতার ধারা অব্যাহত রাখার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।  তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় মানবসম্পদ উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে  স্মারকটি বলিষ্ঠ ভূমিকা রাখবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাণিজ্য মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাগণ ও বাংলাদেশ ফরেন ট্রেড ইন্সটিটিউটের পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ