বুধবার, মে ১, ২০২৪
প্রচ্ছদআরো খবর......১৮ দলের সমাবেশ হবেই : রিজভী

১৮ দলের সমাবেশ হবেই : রিজভী

ষ্টাফরিপোর্টার  (বিডিসময়২৪ডটকম)

প্রধানমন্ত্রীর অঙ্গীকার কচুপাতার পানির মতো বলে মন্তব্য করেছেন বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেন, প্রধানমন্ত্রী যদি এখনও শান্তির পথ অবলম্বন না করেন তাহলে বাংলাদেশের ইতিহাসে গণতন্ত্রের ঘাতক হিসেবে তিনি বিবেচিত হবেন।

বৃহস্পতিাবার বেলা ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বলেন, ১৮দলীয় জোট সমাবেশ করার জন্য সব প্রস্তুতি নিয়েছে। কিন্তু সরকার বরাবরের মতোই এই কর্মসূচি ব্যর্থ করার জন্য রাষ্ট্রযন্ত্র নানাভাবে প্রয়োগ করছে। তিনি বলেন, নির্দলীয় সরকারের দাবিতে আগামীকাল শুক্রবার সমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশ ব্যর্থ করতে সরকার ভীতি ছড়াচ্ছেন। কিন্তু দ্ব্যর্থহীন ভাবে বলতে চাই- ১৮ দলের সমাবেশ হবেই।

রিজভী বলেন, আজকে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের যে সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে তা বানচাল করতেও সরকার গ্রেপ্তার অভিযান চালাচ্ছে। বগুড়া, চট্টগ্রাম এবং বরিশালে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সভা-সমাবেশের অনুমতি চেয়ে রিজভী আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যকে  আওয়ামী লীগের বুদ্ধিজীবিরা তাৎপর্যপূর্ণ বলেছে। তারপর দেখা গেছে সভা-সমাবেশ বন্ধ। হিটলারও কিন্তু এই কাজ করেছে।  কোনো প্রচলিত আইন যদি তার সামনে দাঁড়ায়। তিনি তা তছনছ করেন। প্রধানমন্ত্রী অঙ্গীকার যেন কচুপাতার পানি। সন্ধ্যায় যেটা বলছেন সকালে সেখান থেকে সরে যাচ্ছেন। সকালে যেটা বলছেন দুপুরে তার বিপরীত বলছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর কঠোর সমালোচনা করে পুলিশের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, আমি হুঁশিয়ার করে দিচ্ছি নেতাকর্মীদের পুলিশ প্রশাসন হানা দিলে পরিণতি ভালো ভাবে না। আপনার অস্ত্র জনগণের টাকায়। একপক্ষের হয়ে কাজ করবেন না। আইনসঙ্গত আচারণ করেন।
নেতাকর্মীদের গ্রেপ্তারের তীব্র প্রতিবাদ জানিয়ে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

এক প্রশ্নের জবাবে রিজভী আহমেদ বলেন, আজও বিরোধী দলীয় চীফ হুইপ জয়নাল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব্ বরকত উল্লাহ বুলু, এবং ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি সমাবেশের অনুমতির জন্য পুলিশ কমিশনারের কার্যালয়ে চিঠি নিয়ে গেছেন।

অনুমতি না পেলে কি করবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দ্ব্যর্থহীন কন্ঠে বলতে চাই নয়াপল্টনে জনসভা হবেই। ফরাসী দার্শনিক রোমারোলার উদ্ধৃতি দিয়ে রিজভী আহমেদ বলেন, যেখানে অর্ডার ইজ ইনজাস্টিস, ডিজ অর্ডার ইজ বিগিনিং জাস্টিস। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সহদফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ