সোমবার, মে ২৭, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েরেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে “ঘূর্ণিঝড় মহাসেনে” সর্বাধিক ক্ষতিগ্রস্থ মনপুরায় ৩০০ পরিবারের মধ্যে...

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে “ঘূর্ণিঝড় মহাসেনে” সর্বাধিক ক্ষতিগ্রস্থ মনপুরায় ৩০০ পরিবারের মধ্যে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা ইউনিটের উদ্দ্যোগে  ে ভোলায় ঘূর্ণিঝড় মহাসেন এ মনপুরা উপজেলার ৪টি ইউনিয়নে ( ১। মনপুরা ২। হাজীরহাট ৩। উত্তর সাকুচিয়া ও  ৪। দক্ষিণ সাকুচিয়া )  স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধিবৃন্দের সহযোগিতায় এবং ভোলা রেড ক্রিসেন্ট ইউনিটের যুব রেড ক্রিসেন্ট সদস্যবৃন্দের মাধ্যমে জরিপকৃত সর্বাধিক ক্ষতিগ্রস্থ ৩০০ পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী  ও নগদ অর্থ ৩০/৫/২০১৩ তারিখে সকাল ১০:০০ টায় বিতরণ করা হয়।
মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের নীচে  ১। মনপুরা  ইউনিয়নের (৬৯ পরিবার) ও  ২। হাজীরহাট ইউনিয়নের (৯৩ পরিবার)  ৩। উত্তর সাকুচিয়া ইউনিয়নের (৬৯ পরিবার) ও  ৪। দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের (৬৯ পরিবার) সর্বমোট ৩০০ পরিবারের মধ্যে প্রতি পরিবার ত্রাণ সামগ্রী ( ২টি তারপলিন ও ২টি পানির জেরিক্যান) ও  নগদ অর্থ  (দুই হাজার টাকা ) বিতরণ করা হয়। এখানে উল্লেখ্য যে, ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ  বিতরণ শেষে হাজীরহাট ইউনিয়নের ০৭ পরিবার অনুপস্থিত থাকায় অবিতরণকৃত  ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ  মনপুরা উপজেলায় ঘূর্ণিঝড় মহাসেন এ ক্ষতিগ্রস্থ  উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সাহায্যের জন্য আবেদনকারীর মধ্যহতে (যারা ইতোপূর্বে সরকারী-বেসরকারী কোন সাহায্য পাইনি) ০৭ জনকে মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা ভাইস চেয়ারম্যান ও স্থানীয় প্রেসক্লাবের  সেক্রেটারী মহোদয়ের অনুরোধ ও সুপারিশে তাৎক্ষণিক ভাবে বিতরণ করা হয়।

উক্ত ত্রাণ সামগ্রী ও নগদ অর্থ  বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পরিচালক মোঃ নূর ইসলাম খান অসি, মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আব্দুল্লাহ আল বাকী , উপজেলা চেয়ারম্যান জনাব নজির আহমেদ মিয়া , উপজেলা ভাইস চেয়ারম্যান পারভীন হাওলাদার, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) ও সেকেন্ড অফিসার, দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান জনাব ওলিউল্লাহ, উত্তর সাকুচিয়া ইউপি চেয়ারম্যান জনাব মোঃ জাকির হোসেন, স্থানীয় প্রেসক্লাবের  সেক্রেটারী জনাব সালাউদ্দিন, ভোলা রেড ক্রিসেন্ট  ইউনিট নির্বাহী কমিটির সেক্রেটারী জনাব মোঃ আজিজুল ইসলাম ,  ইউনিট নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব ফেরদৌস আহমেদ, ইউনিট লেভেল কর্মকর্তা মাহবুবুর রহমান, মিলন জাতীয় সদর দপ্তর হতে  আগত  জাতীয় দুর্যোগ সাড়াপ্রদান দলের (এনডিআরটি) সদস্য খান মোঃ তাজুল ইসলাম ও শুভাশীষ দাশ, যুব রেড ক্রিসেন্ট সদস্য মুজাহিদ, ফাহিম, বাহাদুর, শেখ ফরিদ, রুবেল, আরিফ, সাদ্দাম, মঈন, আলমাহামুদ রিয়াজ, স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, সিপিপি’র স্বেচ্ছাসেবকবৃন্দ, স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ