বুধবার, মে ৮, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসংশপ্তক - পিস প্রকল্পের উদ্যোগে কর্ণফুলী থানার সাথে Ask Your Local...

সংশপ্তক – পিস প্রকল্পের উদ্যোগে কর্ণফুলী থানার সাথে Ask Your Local Police কর্মসূচী সম্পন্ন

প্রধান অতিথি মোহাম্মাদ কামরুল ইসলাম, ডেপুটি পুলিশ কমিশনার (বন্দর জোন) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম এর উপস্থিতিতে  ১৯ অক্টোবর ২০২০ ইং তারিখ  সোমবার, বেসরকারী উন্নয়ন সংস্থা সংশপ্তক, দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় জনাব লিটন চৌধুরী, প্রধান নির্বাহী, সংশপ্তক এর সভাপতিত্বে চট্টগ্রাম জেলার কর্ণফুলী থানার সাথে সামাজিক দুরত্ব বজায় রেখে “Ask Your Local Police ” বিষয়ক মতবিনিময় সভা সম্পন্ন হয়। এছাড়া এ সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব ইয়াসির আরাফাত, সহকারী পুলিশ কমিশনার (কর্ণফুলী জোন), চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, ইসমাইল হোসেন -অফিসার ইনচার্জ, কর্ণফুলী থানা, চট্টগ্রাম।

সভার  শুরুতে সংশপ্তক এর প্রধান নির্বাহী  লিটন চৌধুরী তার স্বাগত বক্তব্যের মাধ্যমে উপস্থিত সকলকে শুভেচ্ছা ও স্বাগত জানান।  তিনি বলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা সংশপ্তক দীর্ঘদিন ধরে চট্টগ্রামে  পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায়, দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর ১৯টি ওয়ার্ড এবং  ৬টি উপজেলায় পিস প্রকল্প বাস্তবায়ন করছে।

দি এশিয়া ফাউন্ডেশন প্রতিনিধি, জনাব মোঃ নাছিরউদ্দিন বলেন, পিস প্রকল্পের মাধ্যমে এই সভার  লক্ষ্য, উদ্দেশ্য  হচ্ছে, জনগণের সম্পৃক্ততায় এলাকার কমিউনিটি পুলিশিং এবং থানার সহযোগিতা নিয়ে সকল ধরণের নির্যাতন, সহিংসতা, মাদক, কিশোর গ্যাং, ইভটিজিং সহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকান্ড কমানোর লক্ষ্যে আইন শৃংখলা বাহিনীকে সম্পৃক্ত করা।

প্রশ্ন-উত্তর পর্বে সিপিএফ সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিরা  বিভিন্ন প্রশ্ন করেন, প্রশ্ন গুলো হলো – কিশোর গ্যাং কার্যক্রম বন্ধ করা, চাদাবাজি,কমিউনিটি পুলিশিং মিটিং এ পুলিশের উপস্থিতি ,ছিনতাই, যৌন নির্যাতন, কমিটি পূণগঠন, জুয়া ও মাদক প্রতিরোধ ইত্যাদি বিষয় প্রধ্ন করেন এবং এ ক্ষেত্রে কিভাবে পুলিশ থেকে কিভাবে সহযোগিতা পেতে পারে সে বিষয় আলোকপাত করা হয়।

অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে প্রধান অতিথি জনাব কামরুল ইসলাম, উপ পুলিশ কমিশনার (বন্দর জোন)  আজকের মিটিং এর মাধ্যমে যে সব অভিযোগ আসে, তার উত্তর দেন। সেইসাথে তিনি সকল স্তরের জনগণের কাছ থেকে আইন-শৃংখলা উন্নয়নের বিষয়ে গঠনমূলক পরামর্শ ও জনগণের সহযোগিতা ও সম্পৃক্ততা কামনা করেন। জনাব কামরুল ইসলাম, উপ পুলিশ কমিশনার (বন্দর জোন), চট্টগ্রাম, সংশপ্তক ও দি এশিয়া ফাউন্ডেশন এর এই ধরণের উদ্যোগের জন্য প্রশংসা করেন এবং অন্যান্য সংগঠনকেও অপরাধ নিরসনে পুলিশের সহযোগিতায় এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠানটি সঞ্চালনাকারী সংশপ্তক পিস প্রকল্পের প্রজেক্ট কোঅর্ডিনেটর কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম  উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন ।

আরও পড়ুন

সর্বশেষ