রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মত আয়োজিত হল জাতীয় বিজনেস কুইজ প্রতিযোগিতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মত আয়োজিত হল জাতীয় বিজনেস কুইজ প্রতিযোগিতা

CUনাহিদ উল আলম, চবি প্রতিনিধিঃ গেল ৩১শে মে, ২০১৩ ইং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফ্যাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রখ্যাত ডিবেটিং এসোসিয়েশন – ‘ফ্যাইন্যান্স এন্ড ব্যাংকিংডিবেটিংএসোসিয়েশন’ আয়োজন করল জমজমাট দিনব্যাপী জাতীয় বিজনেস কুইজ প্রতিযোগিতা ‘CU BIZZ WIZARD – 2013’। উক্ত প্রতিযোগিতায় বাংলাদেশের প্রখাত বিশ্ববিদ্যালয় ও স্কুলসমূহের ব্যবসায় বিভাগের ছাত্রছাত্রীবৃন্দ অংশগ্রহণ করেছেন।

 প্রতিযোগিতাটি তিনটি পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে। এতে বাংলাদেশের প্রখাত বিশ্ববিদ্যালয়গুলোর ২০টি দল ও স্কুল পর্যায়ে ৩০টি দল অংশগ্রহণ করে। স্কুল পর্যায়ে ফাইনালে ওঠে চট্টগ্রাম ক্যান্টর্নমেন্ট ইংলিশ স্কুল, খাস্তগীর স্কুল এবং নাসিরাবাদ গভ: হাই স্কুল এবং চ্যাম্পিয়ন হয় চট্টগ্রাম ক্যান্টর্নমেন্ট ইংলিশ স্কুল দল ENTREPRENEUR এবং রানার্সআপ হয় খাস্তগীর স্কুল দল ‘SUPER SONIC’’। বিশ্ববিদ্যালয়পর্যায়ে ফাইনালে ওঠে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফ্যাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ দল, মার্কেটিং বিভাগদল এবং আর্ন্তজার্তিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর ২টি দল। বিশ্ববিদ্যালয়পর্যায়ে চ্যাম্পিয়ন হয়  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ দল ‘WIND’ এবং রানার্সআপ হয়  ফ্যাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ দল ‘007’।মনোজ্ঞ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগিতাটি সমাপ্ত হয় এবং বাংলাদেশে এই প্রথম কোন বিশ্ববিদ্যালয় জাতীয় পর্যায়ে বিজনেস কুইজ প্রতিযোগিতা আয়োজনের দৃষ্টান্ত স্থাপন করল।

উক্ত প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সম্মানিত ডিন প্রফেসর ড. আবু তাহের । এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ৪টি বিভাগের সভাপতিবৃন্দ এবং চট্টগ্রামের প্রখ্যাত ব্যবসায় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন ফ্যাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সম্মানিত সভাপতি প্রফেসর ড. সালেহ জহুর।

আরও পড়ুন

সর্বশেষ