মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদজাতীয়৫০ শতাংশের বেশি ভোটারকে বাইরে রেখে নির্বাচনের সাহস দেখালে পরিণতি হবে ভয়াবহ...

৫০ শতাংশের বেশি ভোটারকে বাইরে রেখে নির্বাচনের সাহস দেখালে পরিণতি হবে ভয়াবহ : মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘৫০ শতাংশের বেশি ভোটারকে বাইরে রেখে নির্বাচনের সাহস দেখালে পরিণতি হবে ভয়াবহ।’ শনিবার বিকেলে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির আয়োজনে রুহিয়া উচ্চবিদ্যালয় মাঠে জনসভায় তিনি এ কথা বলেন।

সম্প্রতি একটি জাতীয় দৈনিকে প্রকাশিত জরিপের ফলাফলের উদাহরণ দিয়ে মির্জা ফখরুল বলেন, একটি পত্রিকার জরিপে বেরিয়েছে দেশের অর্ধেক মানুষ (৫০ দশমিক ৩ শতাংশ) বিএনপিকে ভোট দেয়ার জন্য প্রস্তুত। আর নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে যে দাবিতে আমরা আন্দোলন করছি, দেশের ৯০ ভাগ মানুষ সেই তত্ত্বাবধায়ক পদ্ধতিতে নির্বাচন চায়। তাই বিএনপির মতো জনপ্রিয় দলকে বাদ দিয়ে সরকার একরতফা নির্বাচনের সাহস দেখালে তার পরিণতি ভালো হবে না।

প্রশাসনকে আগামী নির্বাচনে শতকরা ৫০ ভাগ ভোট কাস্ট করার নির্দেশ দেয়া হয়েছে এমন অভিযোগ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকারের নিজস্ব রিপোর্টে বলা হয়েছে, দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে দেশের ৬৪টি জেলার মধ্যে ২৪টিতে ভোটের বাক্স নিয়ে যাওয়া যাবে না। আর ২০টি জেলায় ভোটের বাক্স নিতে পারলেও দিন শেষে তা ফিরিয়ে আনা যাবে না। আর ২০টি জেলায় গায়ের জোরে ১০ ভাগ ভোট কাস্ট করতে পারবে। একথা বুঝতে পেরেই সরকার একতরফা নির্বাচন করতে চাচ্ছে।

শেখ হাসিনাকে আওয়ামী লীগের প্রধান শত্রু আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, তিনি যেভাবে অশালীন ভাষায় বিরোধীদলীয় নেত্রীকে গালাগাল করেন তা একজন প্রধানমন্ত্রীর মুখে মানায় না।

আরও পড়ুন

সর্বশেষ