সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউগমের শীষ বদলে ধান গাছকে নির্বাচনী প্রতীক হিসেবে চায় বিএনএফ!

গমের শীষ বদলে ধান গাছকে নির্বাচনী প্রতীক হিসেবে চায় বিএনএফ!

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

বিএনপির দলছুটদের নিয়ে গঠিত বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফকে নিবন্ধন দেয়া হচ্ছে বলে দাবি করেছেন দলটির প্রধান সমন্বয়কারী। দলটি নির্বাচনী প্রতীক হিসেবে প্রথমে গমের শীষ চাইলেও এখন ধানগাছ চাইবে বলেও জানিয়েছেন তিনি। অবশ্য নির্বাচন কমিশন বলছে,নিবন্ধন পাওয়ার বিষয়ে বিএনএফের দাবি সত্য না। বৃহস্পতিবার বিএনএফের প্রধান সমন্বয়কারী আবুল কালাম আযাদ নির্বাচন কমিশনে গিয়ে দাবি করেন,‘আমাদের নিবন্ধন চূড়ান্ত পর্যায়ে আছে। আশা করি ঈদের আগেই ইসির পক্ষ থেকে নিবন্ধন পাব।

প্রথমে বিএনএফ নির্বাচনী প্রতীক হিসেবে গমের শীষ চেয়েছিল। বিএনপির সাথে মিল রেখে এই প্রতীক চাওয়ায় এ নিয়ে বিতর্ক ওঠে। এখন তারা সে প্রতীকের বদলে ধান গাছকে নির্বাচনী প্রতীক হিসেবে চায়। এর কারণ জানতে চাইলে আবুল কালাম আযাদ বলেন,‘বিএনপির প্রতীক হলো ধানের শীষ। আর আমরা চাইধান গাছ। বিষয়টি নিয়ে অকারণ বিতর্ক তৈরির চেষ্টা হচ্ছে। বিতর্ক যেহেতু শুরু হয়ে গেছে তা হলে বিষয়টি নিয়ে আরো বিতর্ক হোক’।
এদিকে নির্বাচন কমিশনার মোহাম্মদ শাহনেওয়াজ বলেছেন, ‘অনেকে অনেকে কথা বলতে পারে। নির্বাচন কমিশনকে অনেকে বিতর্কিত করার চেষ্টা করছে। আমরা আগেও বলেছি, বিশেষ কোনো দল বা কাউকে আমরা হেয় করতে চাই না। আবার নিবন্ধিত কোনো দলকে অন্য দলের মতো প্রতীক আমরা দেবো না’।
উল্লেখ্য, প্রধান বিরোধীদল বিএনপির ১৯ দফার আদলে কর্মসূচি দিয়ে নির্বাচন কমিশনে নিবন্ধন চেয়ে আবেদন করেছে বিএনএফ। বিএনপি থেকে বের হয়ে সাবেক মন্ত্রী নাজমুল হুদা এই দল গঠন করেন। পরে অবশ্য অন্য নেতারা মিলে তাকেই দল থেকে বের করে দেন। বিএনএফ থেকে বহিস্কারের মাস তিনেক পর সংবাদ সম্মেলন করে দল বিলুপ্ত করার কথা জানিয়েছেন নাজমুল হুদা। বিএনএফকে নিবন্ধন না দিতে নির্বাচন কমিশনে আবেদনও জানিয়েছেন তিনি। তবে নির্বাচন কমিশন জানিয়েছে, বিএনএফের নিবন্ধন আবেদনে নাজমুল হুদার সই নাই। কাজেই তার এই আবেদন কোনোভাবে গ্রহণযোগ্য না।
আরও পড়ুন

সর্বশেষ