রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনকক্সবাজার-টেকনাফ সড়কের স্মরণকালের ভয়াবহ গণডাকাতি, দেড় শতাধিক আহত

কক্সবাজার-টেকনাফ সড়কের স্মরণকালের ভয়াবহ গণডাকাতি, দেড় শতাধিক আহত

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

কক্সবাজার-টেকনাফ সড়কের পানের ছড়া ঢালায় শতাধিক যানবাহনে স্মরণকালের ভয়াবহ গণডাকাতির ঘটনা ঘটেছে। এসময় ডাকাত দল যাত্রীদের কাছ থেকে নগদ টাকা ও মূল্যবান মালামালসহ প্রায় কোটি টাকার মালামাল লুট করেছে। সশস্ত্র ডাকাত দলের বেপরোয়া মারধরে আহত হয়েছেন অন্তত দেড় শতাধিক নারী পুরুষ ও শিশু। আহতদের মধ্যে কয়েকজনকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে এবং অন্যান্যদের উখিয়া হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। শুক্রবার রাত সোয়া নয়টা থেকে শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত এ ডাকাতির ঘটনা চলে।

প্রত্যক্ষদর্শী ও ডাকাতের কবলে পড়া লোকজন জানান, শুক্রবার রাত সোয়া নয়টা থেকে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের পানেরছড়া ঢালা নামক স্থানে ২০/২৫ জনের একদল সশস্ত্র ডাকাত সড়কের ব্যারিকেড সৃষ্টি করে। এসময় কক্সবাজার থেকে টেকনাফগামী এবং টেকনাফ থেকে চট্টগ্রাম ও ঢাকাগামী যাত্রীবাহী বাস, ট্রাক, ভ্যান, লরিসহ অন্তত অর্ধ শতাধিক যান উভয়পার্শ্বে আটকা পড়ে। সশস্ত্র ডাকাত দল পর্যাক্রমে শতাধিক যানবাহনে গণডাকাতি করে।

কয়েকজন যাত্রী ও চালক জানান, টেকনাফ থেকে ঢাকাগামী ও ঢাকা-চট্টগ্রাম থেকে টেকনাফগামী নাইট কোচের যাত্রীদের কাছ থেকে স্বর্ণালঙ্কার, মোবাইল সেট, নগদ টাকা সহ প্রায় কোটি টাকার মালামাল লুট করা হয়েছে। ইনসেপটা ওষুধ কোম্পানির ভ্যাট চালক ও হেলফার জানান, তারা পানের ছড়া ঢালায় ডাকাত আক্রান্ত হয়েছে। তাদের গাড়ি থেকে লুট করা হয়েছে প্রায় চার লাখ টাকা।

এলাকাবাসী ও আহত যাত্রীদের অভিযোগ, সড়কের পানেরছড়া ঢালায় স্থায়ী একটি সশস্ত্র পুলিশ চৌকি রয়েছে। কিন্তু গণডাকাতির সময় পুলিশ যাত্রীদের সাহায্যে এগিয়ে আসেনি। তাদের অভিযোগ, ওই ডাকাতির ঘটনায় পুলিশ সম্পৃক্ত রয়েছে।  এব্যাপারে উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) গিয়াস উদ্দিন মিয়ার বক্তব্য নেয়ার জন্য সরকারি মোবাইল নাম্বারে বার বার রিং করার পরেও তিনি রিসিভ করেননি।

আরও পড়ুন

সর্বশেষ