সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়শিশুদের স্বাভাবিকভাবে বেড়ে উঠার সুযোগ করে দিতে অভিভাবকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

শিশুদের স্বাভাবিকভাবে বেড়ে উঠার সুযোগ করে দিতে অভিভাবকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির

শিশুদের ওপর জোর করে কোনো কিছু চাপিয়ে না দিয়ে, স্বাভাবিকভাবে বেড়ে উঠার সুযোগ করে দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন, রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। বুধবার বিকেলে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে, জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

শিশু-কিশোরদের প্রতিভা অন্বেষনের কর্মসূচির অংশ হিসেবে শিশু একাডেমির উদ্যোগে সারা দেশে জেলা ও উপজেলার সব শাখার ব্যবস্থাপনায় ‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় সারা দেশের এক হাজারের বেশি শিশু অংশ নেয়।

পরে রাষ্ট্রপতি তার ভাষণে, শিশুদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানানোর তাগিদ দেন। পাশাপাশি শিশুদের অশুভ কোনো প্রতিযোগিতায় ঠেলে না দেবার পরামর্শ দেন আবদুল হামিদ।

অভিভাবকদের উদ্দেশে আব্দুল হামিদ বলেন, শিশুদের পড়াশুনা অথবা অন্যান্য কোন বিষয়ে চাপ দেবেন না। তাদের প্রতিভা বিকাশের জন্য সহায়ক পরিবেশ সৃষ্টি করুন। শুধুমাত্র জিপিএ-৫ এর পিছনে না ছুটে শিশুদের জন্য প্রকৃতি থেকে শিক্ষা লাভের এবং প্রয়োজনীয় মানবিক মূল্যবোধের সাথে বেড়ে উঠার সুযোগ সৃষ্টি করতে হবে। তাহলেই শিশুরা দেশ ও জাতির জন্য মূল্যবান সম্পদ হিসেবে গড়ে উঠবে।

আরও পড়ুন

সর্বশেষ