শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
প্রচ্ছদটপনুসরাত জাহান রাফির দাফন সম্পন্ন

নুসরাত জাহান রাফির দাফন সম্পন্ন

ফেনীর সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফির দাফন সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার, সন্ধ্যায় পারিবারিক কবরস্থানে নুসরাতের দাফন সম্পন্ন করা হয়।

দাফনের আগে, স্থানীয় ছাবের পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নুসরাত জাহান রাফির নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় প্রশাসনিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠনসহ হাজার হাজার মানুষ অংশ নেয়।

মাদ্রাসাছাত্রী নুসরাতের মরদেহবাহী অ্যাম্বুলেন্স ফেনীর সোনাগাজীর চরচান্দিয়া গ্রামে পৌঁছায় বিকেল ৫টার দিকে। আজ সকালে ময়নাতদন্ত শেষে নুসরাতের মরদেহ তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নুসরাতকে শেষবারের মতো এক নজর দেখতে ভিড় করে স্বজন, সহপাঠীসহ হাজারো মানুষ। এ সময়, অনেকেই কান্নায় ভেঙে পড়েন। সৃষ্টি হয় হৃদয় বিদারক দৃশ্যের। নৃশংস এই হত্যার সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

গত ৬ই এপ্রিল সকালে সোনাগাজী ফাজিল মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা দিতে গেলে, নুসরাত জাহান রাফিকে ডেকে নিয়ে শ্লীলতাহানির মামলা তুলে নিতে বলা হয়। এরপরই তার গায়ে পেট্রল ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

অগ্নিদগ্ধ নুসরাতকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তার শরীরের ৭০ শতাংশ পুড়ে যাওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে সেদিনই তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। এরপর প্রধানমন্ত্রী উন্নত চিকিৎসার জন্য নুসরাতকে সিঙ্গাপুরে নেয়ার নির্দেশ দিলেও তার অবস্থা শংঙ্কটাপন্ন হওয়ায় তাকে সিঙ্গাপুর নেয়া সম্ভব হয়নি। ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধরার মারা যান নুসরাত।

আরও পড়ুন

সর্বশেষ