রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদআরো খবর......জাতিসংঘের মহাসচিবের প্রস্তাবে আ’ লীগ সাড়া না দেয়ায় সংলাপ ভেস্তে গেছে: ফখরুল

জাতিসংঘের মহাসচিবের প্রস্তাবে আ’ লীগ সাড়া না দেয়ায় সংলাপ ভেস্তে গেছে: ফখরুল

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

সংকট সমাধানে জাতিসংঘের মহাসচিবের প্রস্তাবে আওয়ামী লীগ সাড়া না দেওয়ায় সংলাপের সম্ভাবনা ভেস্তে গেছে বলে মনে করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনানুষ্ঠানিক ব্রিফিংয়ে সাংবাদিকদের ফখরুল এ কথা বলেন।

তিনি অভিযোগ করেন, জাতিসংঘ মহাসচিব বান কি মুন দুই দলের প্রতিনিধিকে নিউ ইয়র্কে আহ্বান জানিয়েছিলেন। কিন্তু সরকার তাতে সাড়া না দেয়ায় চলমান সংকট সমাধান হয়নি।

তিনি বলেন, আমরা শুরু থেকেই সংকট সমাধানে সংলাপের কথা বলে আসছি। আমরা এ ব্যাপারে আন্তরিকও। কিন্তু সরকারের সাড়া না পাওয়ায় সব উদ্যোগ ব্যর্থ হয়ে গেছে। সবশেষ জাতিসংঘ মহাসচিবের উদ্যোগও ব্যর্থ হয়েছে আওয়ামী লীগের কারণে।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সংবাদ সম্মেলন করে ‘দুই দলকে জাতিসংঘে আহ্বান করা হয়নি’ বলে যে বক্তব্য দিয়েছেন সে সম্পর্কে ফখরুল বলেন, আব্দুল মোমেন সাহেবের এ বক্তব্য দুঃখজনক। জাতিসংঘের অধিবেশনে দুই দলের প্রতিনিধিকে আহ্বান করা হয়নি ঠিক, কিন্তু অধিবেশন চলাকালে সংকট সমাধানে আলোচনার জন্য দুই দলের প্রতিনিধিকে সেখানে ডাকা হয়েছে, যাতে আওয়ামী লীগ সাড়া দেয়নি।

ফখরুল বলেন, আমরা আশা করবো, একটি গুরুত্বপূর্ণ পদে থেকে আব্দুল মোমেন এ ধরনের বিভ্রান্তিকর বক্তব্য থেকে বিরত থাকবেন।

আরও পড়ুন

সর্বশেষ