রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসংঘটিত অগ্নিকান্ডে কাজ করছে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা

সংঘটিত অগ্নিকান্ডে কাজ করছে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা

পুরান ঢাকার চকবাজারে সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডে নিহত ও আহতদের উদ্ধার ও অগ্নি নির্বাপনে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। সোসাইটির স্বেচ্ছাসেবকরা অগ্নিকান্ডে নিহত ও আহতদের হাসপাতালে স্থানান্তরে ও লাশ শনাক্তকরণে ক্ষতিগ্রস্ত স্বজনদের সহযোগিতাও করছে।

BDRCS PIC-21 February 2019বৃহস্পতিবার সকালে অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন ও উপ-মহাসচিব মো: রফিকুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বিভিন্ন বিভাগের দায়িত্বরত পরিচালকসহ বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন জানান, নিহতদের লাশ হাসপাতালে নেওয়ার জন্য পর্যাপ্ত পরিমানে ডেড বডি ব্যাগ সরবরাহ করা হয়েছে। এছাড়াও রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা জীবনের ঝুঁকি উপেক্ষা করে নিহত ও আহতদের উদ্ধারে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছে। তিনি বলেন, ভয়াবহ এই অগ্নিকান্ডে নিহত ও আহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানাচ্ছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

সোসাইটির স্বেচ্ছাসেবক বিভাগের দায়িত্বরত পরিচালক এস এম আহম্মেদ বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদও দপ্তর, ঢাকা জেলা ও সিটি ইউনিটের অর্ধশতাধিক স্বেচ্ছাসেবক উদ্ধার,হাসপাতালে স্থানান্তরসহ অগ্নি নির্বাপনে ফায়ার সার্ভিসের কর্মীদের সহযোগিতা করে। এছাড়াও উদ্ধারকাজে যাতে কোন ধরনের বাঁধা সৃষ্টি না হয় এজন্য স্বেচ্ছাসেবকরা উৎসুক জনতা ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের নিরাপদ দুরত্বে সরিয়ে রাখছে।

আরও পড়ুন

সর্বশেষ