ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে পাইলটস অ্যাসোসিয়েশন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে দ্বিতীয় নতুন বিমান বোয়িং ৭৮৭-৮ (হংসবলাকা) সংযোজিত হওয়ায় এবং নতুন বিমান পরিদর্শন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ পাইলটস অ্যাসোসিয়েশন। সংগঠনের সভাপতি ক্যাপ্টেন মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক ক্যাপ্টেন সৈয়দ নাজমুল হাসান এক যুক্ত বিবৃতিতে প্রধানমন্ত্রীকে এই অভিনন্দন জানান।

05-12-18-PM_Visit Dreamliner-16যুক্ত বিবৃতিতে বলা হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে প্রতিষ্ঠিত জাতীয় এই এয়ারলাইন্সের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগাধ ভালবাসা ও সহযোগিতা প্রতিনিয়ত অনুধাবন করেন তারা। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব ও সময়োপযোগী পদক্ষেপে বিমান সংস্থার জন্য বিশ্বের সর্বাধুনিক ১০টি উড়োজাহাজ কেনার উদ্যোগের মধ্য দিয়ে এরই মধ্যে আধুনিকায়নের ছোঁয়া লেগেছে এই জাতীয় সংস্থায়।

বিবৃতিতে আরও বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ‘হংসবলাকা’ সংযোজিত হওয়ার মাধ্যমে সর্বাধুনিক ১০টি উড়োজাহাজের মধ্যে আটটি উড়োজাহাজ কেনার প্রক্রিয়া শেষ হলো। আরও দু’টি সর্বাধুনিক উড়োজাহাজ বিমানে সংযোজনের অপেক্ষায় রয়েছে। ক্যাপ্টেন মাহবুবুর রহমান ও ক্যাপ্টেন সৈয়দ নাজমুল হাসান বলেন, অতীতের মতো ভবিষ্যতেও আপনার সুদৃঢ় নেতৃত্ব আমাদের জন্য আশীর্বাদ হয়ে থাকবে। আপনার প্রতি অ্যাসোসিয়েশন সদস্যদের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর রাত পৌনে ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত সম্পূর্ণ নতুন দ্বিতীয় বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘হংসবলাকা’ ১০ ডিসেম্বর থেকে ড্রিমলাইনারটি উড়োজাহাজ দিয়ে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ছয়টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে চারটি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করা হবে।

এদিকে, গত ৫ নভেম্বর ‘হংসবলাকা’ দেখতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন দুপুরে হযরত শাহজালাল বিমানবন্দরে ভিভিআইপি টার্মিনালের টারমার্কে ফিতা কেটে ‘হংসবলাকা’র উদ্বোধন করেন তিনি। পরে ২৭১ আসনের ‘হংসবলাকা’ ঘুরে দেখেন শেখ হাসিনা। এ সময় তিনি উড়োজাহাজটির ককপিটে কিছুটা সময় চালকের আসনেও বসেন।

Please follow and like us:

About bdsomoy