বুধবার, মে ১, ২০২৪
প্রচ্ছদখেলার সময়নিউজিল্যান্ড ও শ্রীলংকা জাতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফর সংক্রান্ত বিষয়ে এক আন্তঃমন্ত্রণালয়...

নিউজিল্যান্ড ও শ্রীলংকা জাতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফর সংক্রান্ত বিষয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভা

স্পোর্টস ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

নিউজিল্যান্ড ও শ্রীলংকা জাতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফর সংক্রান্ত বিষয়ে এক আন্তঃমন্ত্রণালয় সভা আজ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশে আয়োজিত উল্লেখিত দুটি আন্তর্জাতিক ক্রিকেট টুর্ণামেন্ট সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্ন করার নিমিত্তে সংশ্লিষ্ট মন্ত্রণালয়, সংস্থা ও বিভাগ সমুহের সহযোগীতা কামনা করা হয়। সভায় দেশি-বিদেশি খেলোয়াড়, কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিদের বাংলাদেশে অবস্থানকালীন সময়ে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবকে আহ্বায়ক করে একটি নিরাপত্তা কমিটি গঠন করা হয়। সভায় সংশ্লিষ্ট মন্ত্রণালয়, সংস্থা ও বিভাগের প্রতিনিধিবৃন্দ তাদের উপর অর্পিত দায়িত্বসমূহ সঠিকভাবে সম্পন্ন করার বিষয়ে আশ্বাস প্রদান করেন।

আগামী ০১লা অক্টোবর থেকে ০৭ই নভেম্বর ২০১৩ পর্যন্ত নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল এবং আগামী ২৪ শে জানুয়ারী ২০১৪ থেকে ২৪ শে ফেব্রুয়ারী ২০১৪ তারিখ পর্যন্ত শ্রীলংকা জাতীয় ক্রিকেট দল বাংলাদেশ সফর করবে। সফরকালীন সময়ে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল বাংলাদেশে ০২টি টেষ্ট ম্যাচ, ০৩টি একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ এবং ০১টি টুয়েন্টি-২০ আন্তর্র্জাতিক ম্যাচসহ চট্টগ্রামে ০১টি প্রস্তুতিমূলক ম্যাচে অংশগ্রহন করবে। এছাড়া, শ্রীলংকা জাতীয় ক্রিকেট দলের সাথে ০২টি টেষ্ট ম্যাচ, ০৩টি একদিনের ক্রিকেট ম্যাচ এবং ০২টি টুয়েন্টি-২০ আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহন করবে।
উল্লেখ্য যে, ম্যাচগুলো ঢাকাস্থ শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ফতুল্লাস্থ খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, চট্টগ্রামস্থ জহুর আহম্দে চৌধুরী স্টেডিয়াম ও এম এ আজিজ স্টেডিয়াম এবং সিলেট বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
যুব ও ক্রীড়া সচিব নূর মোহাম্মদ এর সভাপতিতে¦ সভায় অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, তথ্য মন্ত্রণালয়, বিদ্যুৎ, ডাক ও টেলি যোগযোগ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, বিদ্যুৎ বিভাগ, বাণিজ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, ঢাকা সিটি কর্পোরেশন ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন

সর্বশেষ