শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচসিকের তিন প্রধান শিক্ষককে শোকজের নির্দেশ মেয়রের

চসিকের তিন প্রধান শিক্ষককে শোকজের নির্দেশ মেয়রের

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের প্রদত্ত পাশের হার অর্জন করতে না পারা তিনটি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ পাঠানোর নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভায় বোর্ড গ্রেড অর্জন না করায় তিনি এই নির্দেশ প্রদান করেছেন।

চসিক শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পাশের হার ছিল ৭৫ দশমিক ০৫ শতাংশ। আর চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা প্রতিষ্ঠানে এই হার ছিল ৮৯ দশমিক ৬৫ শতাংশ। কর্পোরেশনের ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে অপরাপর প্রতিষ্ঠানগুলো এই হার অর্জন করতে পারলেও ভোলানাথ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে ৬২ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণদের সংখ্যা ৪২ জন। পাশের হার ৭০ শতাংশ। পাঠানটুলী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৫৪ জন। পাশের হার ৬৯ দশমিক ২৩ শতাংশ। পাথরঘাটা মেনকা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে মাত্র ৪৯ জন। সেখানে পাশের হার ৬২ দশমিক ৮২ শতাংশ।

তিনি এ প্রসঙ্গে উষ্মা প্রকাশ করে প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিনকে বোর্ড গ্রেড অর্জন করতে না পারা তিনটি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে শোকজ পাঠানোর নির্দেশনা প্রদান করেন।

আরও পড়ুন

সর্বশেষ