বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদআরো খবর......প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের বৃত্তি প্রদান অনুষ্ঠান

প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের বৃত্তি প্রদান অনুষ্ঠান

প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে রোববার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) অডিটরিয়াম, ঢাকায় আয়োজন করা হয় এক বৃত্তি প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর উপাচার্য অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন প্রাইম ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান আজম জে চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাইম ব্যাংক ফাউন্ডেশন এর চেয়ারম্যান মো:নাদের খান, প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী এবং প্রাইম ব্যাংক ফাউন্ডেশন এর প্রধান নির্বাহী কর্মকতা ডা: ইকবাল আনোয়ার। এসময় ব্যাংকের পরিচালকবৃন্দসহ প্রাইম ব্যাংক এবং প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

শিক্ষাবৃত্তি প্রকল্পের আওতায় ২০০৭ সালে ১৭০ জন, ২০০৮ সালে ১২২ জন, ২০০৯ সালে ১৯৮ জন, ২০১০ সালে ১৯৬ জন, ২০১১ সালে ২০৫ জন ২০১২ সালে ৩৮৬ জন, ২০১৩ সালে ৩৯৪ জন, ২০১৪ সালে ৪০২ জন ২০১৫ সালে ৩৭২ জন, ২০১৬ সালে ৩৬০ এবং এবছর ৩৪০ জনসহ এ পর্যন্ত ৩,১৪৫ জন দরিদ্র অথচ মেধাবী ছাত্র-ছাত্রীকে প্রাইম ব্যাংক ফাউন্ডেশন এর পক্ষ থেকে দীর্ঘমেয়াদী ও নবায়নযোগ্য শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে যা তাদের লেখা-পড়া শেষ না হওয়া পর্যন্ত চলতে থাকবে।  এ বছর শিক্ষাবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীরা প্রতি মাসে দুই হাজার ৪০০ টাকা করে বৃত্তি পাবে।

উল্লেখ, প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের ‘শিক্ষা সহায়তা কর্মসূচি’ এর আওতায় ২০০৭ সাল থেকে প্রতি বছর বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে (কলেজ বা বিশ্ববিদ্যালয়) স্নাতক পর্যায়ে অধ্যয়নরত সুবিধাবঞ্চিত অথচ মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি প্রদান করে আসছে। এই প্রকল্পের উপদেষ্টামন্ডলীর সম্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন দেশের স্বনামধন্য তিনজন বিশিষ্ট শিক্ষাবিদ। যাদের সুচিন্তিত পরামর্শের কারণে সব পর্যায়ে সর্বোচ্চ নিরপেক্ষতা বজায় রাখা সম্ভব হচ্ছে।

আরও পড়ুন

সর্বশেষ