শনিবার, জুলাই ১৩, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনচট্টগ্রামে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষে আহত ৮, আটক ৩

চট্টগ্রামে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষে আহত ৮, আটক ৩

চট্টগ্রামে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষে ৮ জন আহত হয়েছে। এ ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সন্ধা সাতটার দিকে বিএনপি কর্মীরা আগামীকালের হরতালের সমর্থনে দলীয় কার্যালয় থেকে একটি মশাল মিছিল বের করার চেষ্টা করে। এসময় পুলিশ তাদের বাধা দিলে বিএনপি কর্মীরা পুলিশকে লক্ষ করে বেশ কয়েকটি ককটেল নিক্ষেপ করে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। প্রায় আধ ঘন্টাব্যাপি সংঘর্ষে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। পরে পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে ৩ জনকে আটক করে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মহিউদ্দিন সেলিম বাংলানিউজকে জানান, সংঘর্ষে পুলিশ ৩ রাউন্ড টিয়ার শেল ও ২৬ রাউন্ড রাবার বুলেট ব্যবহার করে। ওসি মহিউদ্দিন সেলিম জানান, সংঘর্ষের ঘটনায় জড়িত থাকার দায়ে আটক ৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। কাজীর দেউরি ও আশপাশের এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। প্রায় দু’ঘণ্টা বন্ধ থাকার পর রাত পৌনে নয়টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

নগর পুলিশের এক কর্মকর্তা  জানান, নগর যুবদলের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন দিপ্তী এবং পলিকেটনিক কলেজ ছাত্রদলের সাবেক নেতা মো.শাহেদ এ মশাল মিছিল করার পরিকল্পনা করেন। পূর্বঘোষিত কর্মসূচী দুপুরে শেষ করে সন্ধ্যায় আবার আকস্মিক কর্মসূচী ঘোষণা করায় পুলিশের মনে সন্দেহের সৃষ্টি হয়।

মশাল মিছিল থেকে নাশকতা সৃষ্টি হতে পারে এমন ধারণা থেকে পুলিশ তাদের মিছিল বের করতে দেয়নি বলে জানান ওই কর্মকর্তা।

আরও পড়ুন

সর্বশেষ