শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদটপশুল্ক ফাঁকির মামলায় মুসার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ৩০ নভেম্বর

শুল্ক ফাঁকির মামলায় মুসার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ৩০ নভেম্বর

বিলাসবহুল গাড়ি কিনে দুই কোটি ১৭ লাখ টাকা শুল্ক ফাঁকি এবং সুইস ব্যাংকে ৯৬ হাজার কোটি টাকার অস্বচ্ছ হিসাব দাখিলের অভিযোগে ধনকুবের মুসা বিন শমসেরের বিরুদ্ধে করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলে আগামী ৩০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত। বুধবার ঢাকার মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন এই দিন নির্ধারণ করেন।

ঢাকার অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়ে বলেন, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে এ মামলায় তদন্ত প্রতিবেন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় বিচারক নুতন করে দিন ধার্য করেন।

মামলার নথি থেকে জানা যায়, চলতি বছরের ২১ মার্চ প্রিন্স মুসা বিন শমসেরের গুলশানের বাড়িতে শুল্ক গোয়েন্দারা অভিযান চালিয়ে তাঁর কেনা রেঞ্জরোভার ব্র্যান্ডের গাড়ি জব্দ করে। পরবর্তী সময়ে শুল্ক গোয়েন্দাদের অনুসন্ধানে দেখা যায়, প্রিন্স মুসা ১৭ লাখ টাকা শুল্ক পরিশোধ দেখিয়ে ভুয়া বিল অব এন্ট্রি প্রদর্শন করে গাড়িটি বেনামে রেজিস্ট্রেশন করেন। কিন্তু গাড়িটির শুল্ক দিতে হতো দুই কোটি ১৭ লাখ টাকা। এ ঘটনায় গত ৩১ জুলাই গুলশান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) মো. জাকির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আরও পড়ুন

সর্বশেষ