মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদজাতীয়ত্রাণ বিতরণে নামছে সেনা : ত্রাণমন্ত্রী

ত্রাণ বিতরণে নামছে সেনা : ত্রাণমন্ত্রী

সেনাবাহিনীর হামলা-নির্যাতন-ধর্ষণের মুখে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বিপদসংকুল পথ পাড়ি দিয়ে গত ২৫ আগস্ট থেকে এখন পর্যন্ত প্রায় সোয়া চার লাখ রোহিঙ্গা শরণার্থী হিসেবে বাংলাদেশে প্রবেশ করেছে। এই বিপুল শরণার্থীর ত্রাণ বণ্টনে সরকার সেনাবাহিনীর সহায়তা চেয়েছে। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

মন্ত্রী বলেন, রাখাইন রাজ্যে নতুন করে সহিংসতা শুরুর পর ২৫ আগস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত প্রায় চার লাখ ২৪ হাজার রোহিঙ্গা এসেছে। তাদের মধ্যে গতকাল পর্যন্ত নিবন্ধন করা হয়েছে পাঁচ হাজার ৫৭৫ জনকে। সবাইকে সঙ্গে নিয়ে তাদের খাদ্য, স্বাস্থ্য ও অন্যান্য সেবা দেওয়া হচ্ছে। সামান্য যে অব্যবস্থাপনা আছে, তা দূর করা হবে বলে আশ্বাস দেন মন্ত্রী।

ত্রাণমন্ত্রী আরো বলেন, রোহিঙ্গাদের কেউ না খেয়ে মরবে না। দেশে না ফেরা তাদের প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হবে। রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বণ্টনের জন্য সেনাবাহিনীর সহায়তা চাওয়া হয়েছে। তাঁরা অবকাঠামো উন্নয়ন এবং ত্রাণ বণ্টনের কাজে সহযোগিতা করবেন’, যোগ করেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

আরও পড়ুন

সর্বশেষ