বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদটপখালেদা জিয়া পাহাড়ে কেন যাননি??

খালেদা জিয়া পাহাড়ে কেন যাননি??

পার্বত্য অঞ্চলে পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত মানুষকে দেখতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার না যাওয়ার সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতারা মানুষের দুঃখ-দুর্দশা নিয়েও রাজনীতি করছেন। শুক্রবার কুমিল্লার দাউদকান্দি টোলপ্লাজায় মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় এক উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এই মন্তব্য করেন ওবায়দুল।

অতিবৃষ্টিতে পাহাড়ধস, পাহাড়ি ঢলের পানিতে ডুবে ও গাছপালা ভেঙে পড়ে পাঁচ জেলায় শুক্রবার পর্যন্ত ১৫৬ জনের লাশ উদ্ধার করা হয়। এর মধ্যে কেবল রাঙামাটিতেই প্রাকৃতিক এই দুর্যোগ কেড়ে নিয়েছে ১১০ জনের প্রাণ। এ ছাড়া চট্টগ্রামে ৩৬ জন, বান্দরবানে ছয়জন, খাগড়াছড়িতে দুজন ও কক্সবাজারে দুজনের প্রাণহানি হয়েছে।

হঠাৎ বৃষ্টিতে এত প্রাণহানির পরও কেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফরে আছেন, তা নিয়ে গতকাল এক ইফতার মাহফিলে প্রশ্ন তোলেন খালেদা জিয়া।  প্রধানমন্ত্রী আনন্দ ভ্রমণে আছেন বলেও মন্তব্য করেন তিনি। কুমিল্লায় আজ খালেদা জিয়ার বক্তব্যের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘বিএনপি নেতারা মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে রাজনীতি করে। ঢাকায় বসে প্রেস ব্রিফিং করে মিথ্যাচার করে, মায়াকান্না কাঁদে। তারা কিন্তু স্পটেও যায় না, দুঃখ-দুর্দশায় জনগণের পাশেও দাঁড়ায়নি। … বেগম জিয়া কেন যাননি? তিনি হাওরেও যাননি, উপকূলেও যাননি, তিনি এখানেও যাননি। খালেদা জিয়ার সমালোচনা করে ওবায়দুল কাদের আরো বলেন, প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে এ ধরনের বক্তব্য অন্ধ আক্রোশের কুরুচিপূর্ণ বহিঃপ্রকাশ।

আরও পড়ুন

সর্বশেষ