রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়গুলিস্তানে দোকান মালিক-হকার সংঘর্ষে ডিসিসহ আহত ৩

গুলিস্তানে দোকান মালিক-হকার সংঘর্ষে ডিসিসহ আহত ৩

রাজধানীর গুলিস্তানে ঢাকা ট্রেড সেন্টার এলাকায় দোকান বসানোকে কেন্দ্র করে দোকান মালিকদের সঙ্গে হকারদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মতিঝিল বিভাগের উপ-কমিশনারসহ (ডিসি) অন্তত তিনজন আহত হয়েছেন। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ জলকামান, টিয়ার গ্যাস, রাবার বুলেট নিক্ষেপ করে ও অর্ধশতাধিক ব্যক্তিকে আটক করে। ১০ জুন দুপুর ১টা থেকে ঘণ্টাব্যাপী দফায় দফায় সংঘর্ষ চলে। সংষর্ষ চলাকালে আশপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

মতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) এহসানুল জানান,  পুলিশ জলকামান, টিয়ার গ্যাস ও রাবার বুলেট ব্যবহার করে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে গেলে মতিঝিল বিভাগের উপকমিশনার আনোয়ার হোসেনসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে আটক অর্ধশতাধিক ব্যক্তিকে পল্টন থানায় নেওয়া হয়। পরে যাচাই-বাছাই শেষে অনেককে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি। ট্রেড সেন্টারের সামনের ফুটপাতে হকারদের বসা নিয়ে টানা দ্বিতীয়দিনের মতো দোকান মালিকদের সঙ্গে ফুটপাতের হকারদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটলো।

এর আগে ০৯ জুন দুপুরে সেন্টারের দোকান মালিকদের সঙ্গে হকারদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।ট্রেড সেন্টারের পারভেজ নামের এক ব্যবসায়ী বলেন, সামনের রাস্তায় হকারদের দোকান বসানোর কারণে মার্কেটে ক্রেতাদের আসা-যাওয়ায় সমস্যা হয়। এতে ব্যবসায় ক্ষতি হচ্ছে। সামনে ঈদকে কেন্দ্র করে হকাররা বেশি সমস্যা করছে। পল্টন থানার ডিউটি অফিসার সহকারী উপ পরিদর্শক (এএসআই) লাকী খানম জানান, দফায় দফায় সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। আটক করা হয়েছে অর্ধশতাধিক ব্যক্তিকে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ