রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিবিএনপির কাউন্সিল নিয়ে সরকারের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে

বিএনপির কাউন্সিল নিয়ে সরকারের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে

বিএনপির কাউন্সিল নিয়ে সরকারের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। একই সঙ্গে ষড়যন্ত্র মোকাবেল‍ায় দলীয় নেতাকর্মীদের সজাগ থাকারও আহ্বান জানান।  বিএনপির জাতীয় কাউন্সিল উপলক্ষে ১৩ মার্চ দুপুর ১টায় নয়াপল্টন ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর রায় বলেন, কাউন্সিল বানচাল করতে সরকারের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। ১৯ মার্চ কাউন্সিলের আগে সরকার ষড়যন্ত্র করতে পারে। সরকার ষড়যন্ত্র করে ঠেকাতে পারেনি বিএনপির শীর্ষ দুই পদের নিবার্চন। খালেদা জিয়া ও তারেক রহমান নির্বাচিত হয়ে গেছেন। এ ক্ষেত্রে আমরা সফল হয়েছি। তিনি বলেন, ষড়যন্ত্র করে টিকে থাকা যায় না। তাই সকলকে আহবান করবো কাউন্সিল পর্যন্ত সজাগ থাকতে। বিএনপির যে সব নেতাকর্মী আজ পদ-পদবীর জন্য লড়াই করছেন তার অর্ধেকও যদি আন্দোলনে সক্রিয় থাকতেন তাহলে আন্দোলন সফল হত। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সরকার প্রতিষ্ঠিত হত।

আপ্যায়ন কমিটির আহবায়ক ও বিএনপির অর্থনৈতিক বিষয়ক সদস্য আব্দুস সালামকে উদ্দেশ্য করে গয়েশ্বর বলেন, আপনারা সুসংগঠিত হয়ে কাউন্সিলের লোকদের খাওয়ানোর ব্যবস্থা করবেন। নিজেরা খাওয়ার চেষ্টা করবেন না। ঢাকা মহানগর নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বিএনপির কাউন্সিলের জন্য যতটুকু জায়গার দরকার তার দশ ভাগের এক ভাগও অনুমতি পায়নি। আমাদেও কাউন্সিলে ২৮৫০ দেশি ও বিদেশি আমন্ত্রিত অতিথি মিলে ৪৫০০ জন। আপনাদের জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জায়গা নেই। আপনারা ইনস্টিটিউশনের বাইরে জায়গা করে নেবেন। আপনারা ভেতরে ঢোকার চেষ্টা করবেন না।

ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর বিএনপির আহবায়ক মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস, যুগ্ম আহবায়ক কাজী আবুল বাশার, সদস্য বজলুল বাসিত আঞ্জু প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ