রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসাতকানিয়া উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

নাশকতার মামলায় আসামী হওয়ার কারণে সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাকানিয়া থানায় দায়ের হওয়া মামলার অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছে স্থানীয় সরকার বিভাগ। এ বিষয়ে গত ১৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব ড.জুলিয়া মঈন স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়,‘সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দিনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালতে গৃহিত হওয়ায় তাঁর দ্বারা উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি বলে সরকার মনে করে। তাই উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এর ১৩খ(১) ধারা অনুসারে জসিম উদ্দিনকে সাময়িকভাবে বরখাস্ত করা হল।’

প্রজ্ঞাপনের কপিটি সাতকানিয়া উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ উল্ল্যাহ’র কাছে পৌঁছেছে। তিনি বলেন, এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনের কপি সোমবার হাতে পেয়েছি। প্রজ্ঞানটি মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। সাতকানিয়া থানা সূত্রে জানা গেছে, সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিনের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে ২০১৩ সালে ৯টি মামলা রয়েছে। এরমধ্যে একট মামলার অভিযোগপত্র আদালতে গৃহিত হয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ