মঙ্গলবার, জুন ১৮, ২০২৪
প্রচ্ছদজাতীয়শফি দেশকে আইয়ামে জাহিলাতে ঠেলে দিচ্ছেন : মতিয়া চৌধুরী

শফি দেশকে আইয়ামে জাহিলাতে ঠেলে দিচ্ছেন : মতিয়া চৌধুরী

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

হেফাজতে ইসলাম প্রধান শফি আহমেদ দেশকে আইয়ামে জাহিলাতের যুগে ঠেলে দিতে চাইছেন বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

রোববার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে দেওয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মতিয়া চৌধুরী বলেন, “তিনি দেশকে আইয়ামে জাহিলাতের যুগে ঠেলে দিতে চাইছেন। বিরোধী দলের সদস্যরা তা উপলব্ধি করতে পারছেন। কিন্তু সরকারকে ঠেকাতে তারা (বিরোধী দল) এখন শফি আহমেদের পক্ষ অবলম্বন করছেন। যা দেশ ও জাতির জন্য মঙ্গলজনক নয়।”

এ সময় মতিয়া চৌধুরী নারীদের নিয়ে শফি আহমেদের বক্তব্যের প্রতিবাদ ও ধিক্কার জানান।

তিনি বলেন, “শফি আহমেদের কথা মানতে হলে আমাদের মহিলা সংসদ সদস্যদের সংসদে নয়, বাড়িতে থাকার কথা।”

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া বলেন, “শফি আহমেদ ধর্মের বিশেষজ্ঞ হতে পারেন, কিন্তু কোরআনের মর্মার্থ উপলব্ধি করতে পারেননি। তিনি তা আমলও করেন না।

“যদি করতেন তাহলে নারীদের সম্পর্কে এমন অশ্লীল মন্তব্য করতে পারতেন না। পবিত্র কোরআনেই নারীদের শিক্ষা ও কাজের স্বীকৃতি প্রদান করা হয়েছে”, যোগ করেন তিনি।

শফি নারীদের অপমান করেছেন- অভিযোগ করে মন্ত্রী বলেন,”শফি আহমেদও নারীর গর্ভে জন্ম নিয়েছেন। তার বোন, কন্যা ও স্ত্রী আছে।”

তিনি বলেন, “৭৯ সালে জিয়াউর রহমানের শাসনামলে রংপুরে মেয়েরা ক্ষুধার জ্বালায় ভাতের দাবিতে সরকারি দফতরে রেজিস্ট্রারের মাধ্যমে পতিতাবৃত্তিতে নেমেছিল। তখন শফি আহমেদ কোথায় ছিলেন? তিনি তাদের উদ্ধারে এগিয়ে আসেননি কেন?”

মতিয়া চৌধুরী বলেন, “জিয়ার শাসনামলেই মদের লাইসেন্স, হাউজি ও নামিদামি হোটেলে প্রিন্সেসদের নাচানো হতো। তখনও শফি আহমেদ প্রতিবাদ করেননি কেন?”

সম্প্রতি গার্মেন্টসকর্মী, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আপত্তিকর বক্তব্য সম্বলিত প্রায় আধ ঘণ্টার ওয়াজের একটি ভিডিওচিত্র প্রকাশ হয় ইউটিউবে। পরে তা ফেইসবুকে ছড়িয়ে পড়ে এবং এ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়।

আরও পড়ুন

সর্বশেষ