সোমবার, মে ২০, ২০২৪
প্রচ্ছদরাজনীতিআওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের সঠিক সময়ে বহিষ্কার করা হবে

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের সঠিক সময়ে বহিষ্কার করা হবে

পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের সঠিক সময়ে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। শুক্রবার দুপুরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফার্মেসি বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষে এক আলোচনা সভার পর সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী। মোহাম্মদ নাসিম বলেন, ‘আওয়ামী লীগ একটা বড় দল। তাই পৌরসভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী থাকতেই পারে। সঠিক সময়ে তাঁদের দল থেকে বহিষ্কার করা হবে। মন্ত্রী আরো বলেন, ‘সব নির্বাচনেই বিএনপি বিভিন্ন ধরনের অভিযোগ তোলে। নির্বাচন কমিশন সঠিকভাবে দায়িত্ব পালন করছে। মন্ত্রী ও সংসদ সদস্য যদি নির্বাচনী প্রচারে আচরণবিধি লঙ্ঘন করেন, তাহলে তদন্ত করে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ‘২০১৯ সালের আগে বাংলাদেশে কোনো জাতীয় নির্বাচন হবে না। তাই বিএনপিকে এ পর্যন্ত অপেক্ষা করতে হবে’, যোগ করেন নাসিম।

নির্বাচন ইস্যুতে অভিযোগ করা বিএনপির স্বভাব হয়ে গেছে বলে মন্তব্য করেন নাসিম। তিনি বলেন, ‘এটা বিএনপির এক ধরনের স্বভাব হয়ে গেছে। যেকোনো নির্বাচন এলেই তারা একের পর এক অভিযোগ করতে থাকে। আমি বরং দেখছি পৌরসভা নির্বাচন উপলক্ষে সারা দেশে উৎসবের আমেজ বইছে। তবে নির্বাচনে আসায় বিএনপিকে ধন্যবাদ জানাই।’

এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফার্মেসি বিভাগের ২৫ বছর পূর্তি (রজতজয়ন্তী) ও পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মন্ত্রী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তপন চৌধুরী, বীকন ফার্মাসিউটিক্যালসের এমডি মোহাম্মদ এবাদুল করিম, ইউনিমেড অ্যান্ড ইউনিহেলথ ম্যানুফ্যাকচারার্স লিমিটেডের এমডি মো. মোসাদ্দেক হোসেন প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ