সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনঅধ্যক্ষের পদত্যাগ চায় ইসলামিয়া কলেজের শিক্ষার্থীরা

অধ্যক্ষের পদত্যাগ চায় ইসলামিয়া কলেজের শিক্ষার্থীরা

চট্টগ্রাম অফিস (বিডি সময় ২৪ ডটকম)

বিনা টেন্ডারে ভবন নির্মাণসহ নানা অনিয়মের অভিযোগ এনে অধ্যক্ষের পদত্যাগ দাবি করেছেন চট্টগ্রাম ইসলামিয়া কলেজের শিক্ষার্থীরা।

শনিবার চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে ‘ছাত্র-ছাত্রী সংগ্রাম পরিষদে’র ব্যানারে এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা এ দাবি তোলেন।

অধ্যক্ষের অপসারণসহ ১১ দফা দাবিতে গত ১ মাস ধরে আন্দোলন করে আসছে কলেজটির শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্র-ছাত্রী সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক শাহরিয়ার হাসান।

তিনি বলেন,‘প্রতিবছর কলেজের ভর্তি ফি বাড়ানো হলেও কলেজের কোন উন্নয়ন হচ্ছে না। লাইব্রেরী বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে ফি আদায় করা হলেও কলেজে পূর্ণাঙ্গ লাইব্রেরী নেই এবং বার্ষিকী প্রকাশনা বিএনসিসি, রেডক্রিসেন্ট, স্কাউট এর নামে টাকা আদায় করা হলেও এসবের কোন কার্যক্রম নেই।’

এদিকে কলেজে শ্রেণীকক্ষ সংকট থাকলে অধ্যক্ষ কলেজের মূল ভবনে চারটি কক্ষ দখল করে নিজের বাসভবন তৈরি করেছেন বলে অভিযোগ করেন এই ছাত্র।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা অভিযোগ করেন, অধ্যক্ষ রেজাউল কবির বিনা টেন্ডারে ৭৬ লাখ টাকা খরচ করে নিজ তত্ত্বাবধানে ছয় তলা ভবন নির্মাণ করেছেন। ১৯৯০ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি বেতন ভাতার চেয়ে বেশি ১১ লাখ টাকা বেশি অবৈধ ভাবে গ্রহণ করছেন।

অবিলম্বে অধ্যক্ষ রেজাউল করিম পদত্যাগ না করলে বা তাকে অপসারণ করা না হলে শিক্ষার্থীরা আমরণ অনশনসহ কঠোর অন্দোলনে যাবার হুমকি দিয়েছেন শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সংগঠনের আহবায়ক রুমেল বড়–য়া, সুমাইয়া আলম, সাইফুল ইসলাম, কাজী আসিফ আলভী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

সর্বশেষ