সোমবার, এপ্রিল ২২, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েসুন্দরবনে বন্দুকযুদ্ধ, অপহৃত ৪ জেলে উদ্ধার

সুন্দরবনে বন্দুকযুদ্ধ, অপহৃত ৪ জেলে উদ্ধার

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

সুন্দরবনের বনডাকাত রেজাউলের ‘শীর্ষ বাহিনীর’ সঙ্গে দফায় দফায় বন্দুকযুদ্ধের পর অপহৃত  চার জেলেকে উদ্ধার করেছে কোস্টগার্ড।
এ সময় রেজাউলের আস্তানায় পাওয়া গেছে ১১টি আগ্নেয়াস্ত্র, গুলি, চারটি রামদা ও তিনটি মোবাইল ফোন।
৪ ঘণ্টা  থেমে থেমে বন্দুকযুদ্ধের পর আজ শুক্রবার সকাল ৭টায় শরণখোলা রেঞ্জের দুবলাচর জেলে পল্লীর চাপড়াখালী খাল এলাকা থেকে তাদের উদ্ধর করা হয়। তবে এ ঘটনায় দস্যু দলের কাউকে আটক করা যায়নি।
মংলায় কোস্টগার্ড পশ্চিম জোনের লেফটেন্যান্ট কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, রেজাউল তার দলবল নিয়ে চাপড়াখালী খাল এলাকায় অবস্থান করছে এমন খবর পেয়ে কোস্টগার্ডের একটি দল শেষ রাতে ওই এলাকায় অভিযানে যায়। কিন্তু তাদের উপস্থিতি টের পেয়ে শীর্ষ বাহিনীর লোকজন তাদের উদ্দেশ্যে গুলি শুরু করে। কোস্টগার্ডও ‘বাধ্য হয়ে’ পাল্টা গুলি চালায়।
প্রায় ৪ ঘণ্টা থেমে থেমে গুলি বিনিময়ের পর দস্যুরা পিছু হটলে কোস্টগার্ড সদস্যরা ওই এলাকায় তল্লাশি চালিয়ে মুক্তিপণের দাবিতে অপহৃত চার জেলেকে খুঁজে পান বলে জানান তিনি। তবে চার জেলের পরিচয় জানা যায়নি।
তিনি জানান, বনদস্যুদের আস্তানায় একটি এক নলা বন্দুক, আটটি পয়েন্ট টুটু বোর বন্দুক, দুটি  শটগান ও বন্দুকের পাঁচটি গুলি পাওয়া যায়।
এর আগে গত ১০ জুলাই সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের বড় টেংরারখাল এলাকায় র‌্যাবের সঙ্গে রেজাউলের বাহিনীর বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়। বিভিন্ন ধরনের সাতটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয় সে সময়।

আরও পড়ুন

সর্বশেষ