শনিবার, জুলাই ১৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়নিজেদের ব্যর্থতার জন্য অনুশোচনা করুন : প্রধানমন্ত্রীকে মওদুদ

নিজেদের ব্যর্থতার জন্য অনুশোচনা করুন : প্রধানমন্ত্রীকে মওদুদ

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুশোচনার পরামর্শ দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারের ব্যর্থতাই পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে তাদের পরাজয়ের কারণ উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশে মওদুদ বলেন, পাঁচ সিটি নির্বাচনে পরাজয়ের কারণ নিয়ে গবেষণা না করে নিজেদের ব্যর্থতার জন্য অনুশোচনা করুন সেটাই ভালো।

‘জিয়া পরিবারের বিরুদ্ধে অপপ্রচার ও বাস্তবতা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে স্বদেশ জাগরণ পরিষদ নামের একটি সংগঠন।

মওদুদ বলেন, দেশে শাসন নয়, দুঃশাসন করেছেন। তার ফলেই জনগণের রায় আপনাদের বিরুদ্ধে গেছে। কোনো নির্বাচনেই এই সরকারের জয়ের সম্ভাবনা নেই।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে মওদুদ বলেন, নির্দলীয় সরকারের প্রধান কে হবেন, তা নিয়ে আলোচনা হতে পারে, তবে নির্বাচন নির্দলীয় সরকারের অধীনেই হতে হবে, এর কোনো বিকল্প নেই।

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনাদের এক বিন্দু বিশ্বাস করি না। কারণ এই সাড়ে চার বছরে আপনারা এমন কিছু করেন নি, যাতে কোনো বিশ্বাস করা যায়।

মওদুদ বলেন, সরকারের ভেতরে একটি দুষ্ট চক্র আছে। প্রধানমন্ত্রী সেটা জানেন কিনা জানি না। কিছুদিন আগে শাহবাগে গণজাগরণ মঞ্চ হলো। এক পর্যায়ে তারা নাস্তিক বলে পরিচিত হলো। তারই প্রতিক্রিয়ায় হেফাজতের আবির্ভাব।

তিনি বলেন, হেফাজতের ঘটনায় সরকারের পক্ষ থেকে কোনো স্পষ্ট বক্তব্য না আসায় পাঁচ সিটি নির্বাচনে মানুষের রায় সরকারের বিপক্ষে গিয়েছে।

মওদুদ বলেন, এই সরকারের সামনে এখন দুটি পথ, একটি হলো সংঘাত, অন্যটি সমঝোতা। সংঘাতের পথ নিলে পরিণতি হবে আরো ভয়ঙ্কর ও করুণ।

স্বদেশ জাগরণ পরিষদের সভাপতি মো. কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, দলটির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ