মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদটপশয্যা দৃশ্যের আপত্তিতে ছবি ছেড়ে দিলেন স্বস্তিকা

শয্যা দৃশ্যের আপত্তিতে ছবি ছেড়ে দিলেন স্বস্তিকা

বিনোদন ডেস্ক (বিডি সময় ২৪ ডটকম)

টালিগঞ্জে নতুন ইতিহাস গড়লেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।কলকাতার বাংলা ছবির শুটিংয়ের ক্ষেত্রে এমন ঘটনা আগে কখনও ঘটেনি। পরিচালক শুভব্রত চট্টোপাধ্যায়ের প্রথম ছবি ‘মনিহারা’।ছবির শুটিং এর শুরুতেই  প্রযোজক কাম অভিনেতার সাথে শয্যা দৃশ্য।যুক্তিহীন সেই অন্তরঙ্গ দৃশ্য মেনে নিতে না পেরে জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় রেগে আগুন। শেষ পর্যন্ত ছেড়েও দিলেন ছবিটি। এই ঘটনা নিয়ে টালিগঞ্জ বেশ সরগরম।
রবীন্দ্রনাথের ‘মনিহারা’ গল্পের আধুনিক রূপ নিয়েই ছবিটি করছেন শুভব্রত। তবে তিনি জানিয়েছেন, স্বস্তিকার কয়েকটি দৃশ্যে অভিনয় করতে আপত্তি ছিল বলে তাকে বাদ দিয়েই ছবিটি হচ্ছে। স্বস্তিকার পরিবর্তে নেয়া হয়েছে সোহিনী সরকার নামে এক নতুন অভিনেত্রীকে। অবশ্য এ অভিনেত্রী জানিয়েছেন, কেন স্বস্তিকার বদলে তাকে নেয়া হয়েছে তা তিনি জানেন না। তবে নায়কের সঙ্গে শয্যা দৃশ্য করার ব্যাপারে তার আপত্তির কথা জেনে পরিচালক কথা দিয়েছেন তাকে এ ব্যাপারে জোর করা হবে না।
লন্ডনে সুমন মুখোপাধ্যায়ের ‘শেষের কবিতা’ ছবির কাজের ফাঁকে স্ক্রিপ্ট পড়ে ছবিটি করতে রাজি হয়েছিলেন স্বস্তিকা। এমনকি চিত্রনাট্য পড়ে ভালও  লেগেছিল তার।সিডিউল অনুযায়ী কলকাতায় ‘মনিহারা’-র শুটিংয়ের জন্য তৈরিও হয়েছিলেন তিনি। কিন্তু শুটিংয়ের আগে পরিচালকের কাছ থেকে স্বস্তিকা জানতে পারেন, শুটিংয়ে প্রথম যে দৃশ্য ক্যামেরা বন্দি করা হবে সেটি একটি শয্যা দৃশ্য। আর এই দৃশ্যে তার সঙ্গে অন্তরঙ্গ হবেন প্রযোজক কাম অভিনেতা অর্ঘ্যদীপ চট্টোপাধ্যায়।
জনপ্রিয় অভিনেত্রী জানিয়েছেন, অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করার ব্যাপারে আমার কোন ন্যাকামি নেই। কিন্তু অভিনেত্রীকে বেশ্যা হিসেবে ভাবার কোন কারণ নেই। অপ্রয়োজনীয় এই শয্যা দৃশ্যটির পরিকল্পনাই করা হয়েছে তার সঙ্গে মাখামাখি করার সুযোগ নিতে। আর সেজন্যই প্রযোজক অভিনেতা সেজেছেন। তিনি আরও  জানান, সাধারণভাবে মহিলাদের, বিশেষ করে অভিনেত্রীদের যাতে এইভাবে ব্যবহার করা না হয় সেজন্যই তিনি ছবির কাজ ছেড়ে দিয়ে চলে এসেছেন।

আরও পড়ুন

সর্বশেষ