বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদজাতীয়১৮ দল আ’লীগের বিকল্প হতে পারে না : সুরঞ্জিত

১৮ দল আ’লীগের বিকল্প হতে পারে না : সুরঞ্জিত

ষ্টাফরিপোর্টার (বিডিসময়২৪ডটকম)

সম্প্রতি অনুষ্ঠিত পাঁচ সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল জাতীয় নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এমপি।

শুক্রবার সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘নিরপেক্ষ নির্বাচন: সরকারের সাফল্য-খালেদা জিয়ার রাষ্ট্রবিরোধী যড়যন্ত্র’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সুরঞ্জিত বলেন, আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিকল্প শক্তি ১৮ দল হতে পারে না।

তিনি বলেন, ঐতিহ্যগত কারণে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের বিকল্প শক্তি বিএনপি বা ১৮ দল- এটা হতে পারে না। জাতীয় নির্বাচনে এই পাঁচ সিটির জয় বা পরাজয় প্রভাব ফেলবে না।

সুরঞ্জিত বলেন, এ নির্বাচনগুলোকে কেন্দ্র করে নির্বাচন কমিশনকে জাতীয় ও আর্ন্তজাতিকভাবে বিতর্কিত করতে তৎপর ছিল ১৮ দল। কিন্তু সকল যড়যন্ত্র নসাৎ করে নির্বাচন কমিশন প্রমাণ করছে, তাদের অধীনে অবাধ, সুষ্ঠু নির্বাচন সম্ভব।

তিনি বলেন, যে নির্বাচন কমিশনকে খালেদা জিয়া সরকারের আজ্ঞাবহ বলেছিলেন তিনি নিজেই সিটি করপোরেশন নির্বাচনের দিন বারবার ফোনে কথা বলেছিলেন ইসির সঙ্গে। আর এটাই তো আমরা চাই। খালেদা জিয়া আর কখনো বলতে পারবেন না যে, সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না।

দলের সমালোচনা করে তিনি বলেন, সময় এসেছে আমাদের আত্মউপলন্ধি ও আত্মসমালোচনা করার। আমাদের হাতে এখনো সময় আছে আত্মসমালোচনা করে মিথ্যা ও অপপ্রচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। সময় এসেছে সরকারের সাফল্যগুলো যথাযথভাবে তুলে ধরার।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আত্মবিশ্বাস নয়, নতুন আত্মাবিশ্বাস ও উপলব্ধির মাধ্যমে  নেতিবাচক সকল অপপ্রচারের মোকাবেলা করতে হবে।

সরকারের অনেক অর্জন আছে। সেই অর্জনগুলো মানুষের কাছে প্রচারে ব্যর্থ হয়েছি। আমাদের সবাইকে এ দায়িত্ব নিতে হবে।

সিটি নির্বাচনে সাম্প্রদায়িক ধর্মান্ধ গোষ্ঠী যে অপপ্রচার চালিয়েছে তা থেকে আমাদের প্রচার করতে না পারাই আমাদের পরাজয়ের অন্যতম কারণ।

ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ। সভায় বক্তব্য রাখেন-  সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি, আসাদুজ্জামান দুর্জয়, ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’র সভাপতি সাজ্জাদ হোসেন, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া প্রমুখ।

আরও পড়ুন

সর্বশেষ