বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রচ্ছদরাজনীতিসভাপতিকে মুক্তি দিলে ছাত্রলীগের সম্মেলনে যাবে ছাত্রদল

সভাপতিকে মুক্তি দিলে ছাত্রলীগের সম্মেলনে যাবে ছাত্রদল

ছাত্রদল সভাপতি রাজিব আহসানকে মুক্তি এবং দেশের বিভিন্ন ক্যাম্পাসের সহাবস্থানের সুযোগ দিলে আগামী ২৫ ও ২৬ জুলাই অনুষ্ঠিতব্য ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনে যেতে আপত্তি নেই ছাত্রদলের পক্ষ থেকে জানানো হয়েছে। ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি শুক্রবার বলেন, ছাত্রলীগের সম্মেলনে যেতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু একদিকে আমাদের সভাপতিকে বিনা দোষে, মিথ্যা অভিযোগে আটক রাখবেন, অন্যদিকে আমাদের আমন্ত্রণ জানাবেন, তাতো হতে পারে না। তাই আগে আমাদের সভাপতিকে জামিনে মুক্তি দেওয়া হোক, তারপর যাওয়ার ব্যাপারে চিন্তা-ভাবনা করা হবে।

এ ব্যাপারে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ছাত্রদলের সভাপতিকে তো ছাত্রলীগ গ্রেফতার করেনি। তাকে গ্রেফতার করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। সুতরাং তিনি মুক্তি পাবেন কিনা, তা তারাই বলতে পারবেন। দেশের বিভিন্ন ক্যাম্পাসে সহাবস্থানের ব্যাপারে সোহাগ বলেন, ছাত্রদল নেতাকর্মীদের আমরা ক্যাম্পাসে ঢুকতে দিই না, এটা ঠিক না। তবে অছাত্র, অস্ত্রবাজ ও সন্ত্রাসীদের ব্যাপারে আমাদের আপত্তি আছে। তারা ক্যাম্পাসে ঢুকতে চাইলে অবশ্যই প্রতিহত করবে ছাত্রলীগ।

আগামী শনি ও রোববার সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হতে যাচ্ছে ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলন। এ সম্মেলনে ছাত্রদলকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছে ছাত্রলীগ। ২৩ জুলাই বিকেলে ছাত্রলীগের ১২ সদস্যের একটি প্রতিনিধি দল ছাত্রদল কার্যালয়ে গিয়ে এ আমন্ত্রণপত্র পৌঁছে দেন। এর আগে ২০ জুলাই রাত ১১টার দিকে পটুয়াখালীর লেবুখালী ফেরিঘাট থেকে মাদক পাচারের অভিযোগে ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানসহ ছয়জনকে আটক করে দুমকি থানা পুলিশ।

আরও পড়ুন

সর্বশেষ