বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
প্রচ্ছদখেলার সময়নাটকীয় জয়ে ফাইনালে মুম্বাই

নাটকীয় জয়ে ফাইনালে মুম্বাই

দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসকে নাটকীয়ভাবে ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয়বারের মত আইপিএলের ফাইনালে ওঠেছে মুম্বাই ইন্ডিয়ান্স।
রোববার একই ভেন্যু কলকাতার ইডেন গার্ডেন্সে ফাইনালে চেন্নাইয়ের মুখোমুখি হবে মুম্বাই। ২০১০ সালের ফাইনালে মুম্বাইকে হারিয়েই প্রথম শিরোপা জিতেছিল চেন্নাই।
শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৫ রান করে রাজস্থান। জবাবে ১৯ ওভার ৫ বলে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই।

লক্ষ্য তাড়া করতে নেমে আদিত্য তারের (২৭ বলে ৩৫) সঙ্গে ডোয়াইন স্মিথের ৭০ রানের উদ্বোধনী জুটি দলকে ভালো সূচনা এনে দেয়। দ্বিতীয় উইকেটে দীনেশ কার্তিকের সঙ্গে স্মিথের ৫৫ রানের আরেকটি চমৎকার জুটি দলকে ১ উইকেটে ১২৫ রানের দারুণ ভিতের ওপর দাঁড় করায়।

জয়ের জন্য শেষ ৬ ওভারে ৪১ রান প্রয়োজন ছিল মুম্বাইয়ের, হাতে ছিল ৯ উইকেট। পনেরতম ওভারের প্রথম বলে কার্তিক (১৭ বলে ২২) সাজঘরের পথ ধরলে খেলার চিত্র পাল্টে যায়।

১৩ রানের মধ্যে রোহিত শর্মা (২), স্মিথ (৪৪ বলে ৬২) ও কাইরন পোলার্ডের (৬ বলে ১১) দলের বিপদ আরো বাড়ায়। কিন্তু শেষ দিকে অম্বাতি রাইডু (১৭), হরভজন সিং (৬*) ও রিশি ধাওয়ানের (৪*) তিনটি ছোট্ট কিন্তু কার‌্যকর ইনিংস ১ বল অব্যবহৃত রেখেই দলকে জয় এনে দেয়।
রাজস্থানের পক্ষে কেভন কুপার ৩৩ রানে ২ উইকেট নেন।
এর আগে অধিনায়ক রাহুল দ্রাবিড়ের ৩৭ বলে ৪৩ ও অজিঙ্কা রাহানের ১৮ বলে ২১ রান রাজস্থানকে ৩ উইকেটে ৮৭ রানের ভালো অবস্থানে নিয়ে যায়।
শেষ দিকে স্টুয়ার্ট বিন্নি (১৭ বলে ২৭) ও দিশান্ত ইয়াগনিকের (১৭ বলে ৩১*) আক্রমণাত্মক ব্য্যাটিংয়ে দেড়শ পেরুয় রাজস্থান।
২৩ রানে ৩ উইকেট নিয়ে হরভজন মুম্বাইয়ের সেরা বোলার

আরও পড়ুন

সর্বশেষ