শনিবার, মে ৪, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনআমি এবং আমাদের সভাপতি ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়ে কাজ করব : আ জ...

আমি এবং আমাদের সভাপতি ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়ে কাজ করব : আ জ ম নাছির

নগর আওয়ামী লীগের থানা, ওয়ার্ড ও ইউনিট কমিটিগুলো ভেঙ্গে দিয়ে তৃণমূলের নেতৃত্বে পরিবর্তন আনার ঘোষণা দিয়েছেন নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন। সোমবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে নগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত গণসংবর্ধনায় তিনি এ ঘোষণা দেন। নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন মেয়র নির্বাচিত হবার পর থেকে দলের রাজনীতিতে নতুন মেরুকরণের আলাপ-আলোচনা হচ্ছিল। নির্বাচিত হবার ১৪ দিনের মাথায় আ জ ম নাছির উদ্দিন নিজেই মেরুকরণের ঘোষণা দিলেন।

মেয়র নাছির বলেন, ‘আমি নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এটা আমরা অনেকেই অনেক সময় ভুলে যায়। ভুলে গিয়ে আমরা অনেকেই এমন কিছু কর্মকান্ড করে ফেলি যেগুলো দলের জন্য সঠিক নয়। তিনি বলেন, আমি থানা, ওয়ার্ড, ইউনিট আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং যারা পদে আছেন তাদের বলছি, এবার আমি দল পুর্নগঠনের দিকে সুনজর দেব। আমি সাধারণ সম্পাদক হিসেবে বলছি, এবার দলকে পুর্নগঠন করব। এখানে যারা সততা, বিশ্বস্ততার সাথে দায়িত্ব পালন করতে পারবেন তারাই পদে আসীন হবেন। আরা যারা পদ আঁকড়ে থেকে দলীয় কর্মকান্ড সঠিকভাবে পালন করবেন না, শুধু নিজের আখের গোছাবেন তারা সরে দাঁড়াবেন।’ তৃণমূলের নেতাদের প্রতি স্পষ্ট হুঁশিয়ারি নাছিরের।

মেয়র বলেন, ‘আমি এবং আমাদের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীসহ নগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে সিদ্ধান্ত নিয়ে কাজ করব। নিবেদিতপ্রাণ, পরীক্ষীত, দলের কর্মীদের মধ্যে গ্রহণযোগ্যতা আছে এমন নেত‍াদের বিভিন্ন পদে দায়িত্ব দেয়া হবে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সাংসদ আফছারুল আমিন চৌধুরী, সহ-সভাপতি নূরুল ইসলাম বিএসসি ও খোরশেদ আলম সুজন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালামকে কেন্দ্র করে দৃশ্যমান বেশ কয়েকটি বলয় আছে। গ্রুপ-উপগ্রুপে বিভক্ত নেতাকর্মীরা তৃণমূল পর্যন্ত ছড়িয়ে থাকলেও থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের কমিটিগুলোতে একচেটিয়া প্রভাব আছে এবিএম মহিউদ্দিন চৌধুরীর।

আরও পড়ুন

সর্বশেষ