সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিবিএনপিকে ভোটের মাঠ থেকে সরাতে হামলা-মামলা দেওয়া হচ্ছে

বিএনপিকে ভোটের মাঠ থেকে সরাতে হামলা-মামলা দেওয়া হচ্ছে

বিএনপিকে ভোটের মাঠ থেকে সরাতে হামলা-মামলা দেওয়া হচ্ছে। তবে এসবের পরও সিটি করপোরেশন নির্বাচন থেকে বিএনপি সরে আসবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রপ্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস।

শুক্রবার সকালে নির্বাচনী প্রচারণাকালে তিনি সাংবাদিকদের একথা বলেন। প্রার্থীরা প্রচারের জন্য আর দুইদিন সময় পাবেন। তাই শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সবাই। আফরোজা আব্বাস শুক্রবার রাজধানীর ধানমন্ডি ও হাজারীবাগ এলাকায় প্রচারণা চালান। বিকেলে তিনি পুরান ঢাকার বিভিন্ন এলাকায় প্রচারণায় অংশ নেবেন।

এদিকে শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ অভিযোগ করেন আফরোজা আব্বাস যখন মির্জা আব্বাসের পক্ষে প্রচারণা চালাচ্ছিলেন তখন ১৫নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবুল খায়ের বাবলুকে পুলিশ গ্রেফতার করেছে।

এছাড়া পোলিং এজেন্টদের পরিবারকেও হুমকি দেওয়া হচ্ছে। যেখানে নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়া হচ্ছে, সেখানে আমরা আর কী আশা করতে পারি সুষ্ঠু নির্বাচনের।

নির্বাচন কমিশন (ইসি) প্রহসনের নির্বাচন করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ। তবে তারা যদি প্রহসনের নির্বাচন করে তাহলে প্রতিহত করা হবে-বলেন হান্নান শাহ। মির্জা আব্বাসের বাসায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

হান্নান শাহ সিটি করপোরেশন নির্বাচনের ৯৯ শতাংশ ভোট কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ উল্লেখ করেন। তিনি বলেন, নির্বাচন কমিশন এমন কোনো আশাবাদ দেখাতে পারেনি যে সুষ্ঠু নির্বাচন করতে পারবে তারা। তবু আমরা আশাবাদী।

আরও পড়ুন

সর্বশেষ