সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
প্রচ্ছদরাজনীতিইসি ‘নাটক’ করছে

ইসি ‘নাটক’ করছে

সিটি নির্বাচনে সেনা মোতায়েন নিয়ে নির্বাচন কমিশন (ইসি) ‘নাটক’ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান। একই সঙ্গে সেনা মোতায়নের নামে তিন সিটি নির্বাচনকে আইওয়াশ না বানিয়ে বাস্তবেই সেনাবাহিনী মোতায়েনের আহ্বান জানান তিনি। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিকদল আয়োজিত মানববন্ধনে তিনি এ বিষয়গুলো তুলে ধরেন।

মাহবুবুর রহমান ইসি’র উদ্দেশে বলেন, সেনাবাহিনী এদেশের সব দুর্যোগে সাধারণ মানুষের পাশে ছিল। সিটি নির্বাচনে এই বাহিনীকে বিতর্কিত করবেন না। তিনি বলেন, বিএনপির দাবি ছিল এ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে সেনা মোতায়েনের। কিন্তু এটি নিয়ে নির্বাচন কমিশন নাটক করছে।

নির্বাচন সুষ্ঠু হবে কিনা সন্দেহ প্রকাশ করে তিনি বলেন, বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রচারণায় বাধা দেওয়া, হামলা করা হচ্ছে। এতে ভোটের দিন সুষ্ঠু নির্বাচন হবে কিনা সন্দেহ সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, প্রচারাভিযানে এভাবে হামলা, বাধায় সন্দেহ হচ্ছে নির্বাচনই হবে কিনা। জাতীয়তাবাদী শক্তি জেগে উঠেছে। তাদের সমান সুযোগ দিতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ওপর হামলাকারীরা চিহিৃত দাবি করে মাহবুবুর রহমান বলেন, খালেদা জিয়ার গাড়িতে হামলা করেছে সরকারি দলের চিহিৃত সন্ত্রাসীরা। অথচ সরকার বলছে তাদের চেনে না!

হামলাকারীদের গ্রেফতার ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব বিএনপি নেতাদের মুক্তি দাবি করেন মাহবুবুর রহমান। মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিকদলের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন।

আরও পড়ুন

সর্বশেষ