মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
প্রচ্ছদজাতীয়“ধ্বংসাত্মক কর্ম বাদ দিয়ে সংসদে আসুন - প্রধানমন্ত্রী

“ধ্বংসাত্মক কর্ম বাদ দিয়ে সংসদে আসুন – প্রধানমন্ত্রী

 

Hasina

বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়াকে আবারও সংসদে ফিরে আসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “ধ্বংসাত্মক কর্মকা- বাদ দিয়ে সংসদে আসুন। কী চান সংসদে এসে বলুন।”

শনিবার কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় দেওয়া বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বিরোধী দলের সাম্প্রতিক সহিংস আন্দোলনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী এ সময় বলেন, “আর আন্দোলনের নামে গরিব মানুষের পেটে লাথি মারবেন না। জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা করবেন না। বাসে, ট্রেনে আগুন দেবেন না। এগুলো বাদ দিয়ে সংসদে এসে কথা বলুন।”
সম্প্রতি তত্ত্বাবধায়ক মেনে নেওয়া প্রশ্নে সরকারকে দেওয়া খালেদা জিয়ার আলটিমেটাম ব্যর্থতায় পর্যবসিত হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “৪৮ ঘন্টার আলটিমেটাম দিয়ে সরকার উৎখাতের প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর বিরোধীদলীয় নেতা কোন মুখে আন্দোলনের ডাক দেন। উনি হেফাজতের পাশে থাকার জন্য ঢাকাবাসীর প্রতি ডাক দিয়েছিলেন। ওনার ডাকে কেউ আসেনি। ওনার দলের নেতাকর্মীরাও আসেননি। এখন আর আন্দোলনের কর্মসূচি ওনার মুখে শোভা পায় না।”
প্রধানমন্ত্রী আরও বলেন,“আমাদের সরকারের সময় যত নির্বাচন হয়েছে তার সবগুলোই সুষ্ঠু হয়েছে। আওয়ামী লীগ কোনো নির্বাচনকে প্রভাবিত করেনি। একটি নির্বাচন নিয়েও কেউ কোনো কথা বলতে পারেনি, কোনো অভিযোগও করতে পারেনি।”

তিনি বলেন, “বাংলাদেশের মাটিতে ১৫ ফেব্রুয়ারির কারচুপির নির্বাচন আর হবে না। জনগণ যাকে ভোট দেবে তারাই ক্ষমতায় বসবে।”

তিনি বলেন, “সংবিধান লংঙ্ঘন করে কেউ যেন আর ক্ষমতায় আসতে না পারে, তা আমরা নিশ্চিত করেছি। এ দেশের মানুষ যখন গণতন্ত্রের সুফল পেতে শুরু করেছে, তখনই একটি মহল ষড়যন্ত্র শুরু করেছে।” দেশবাসীকে এ ব্যাপারে সজাগ থাকার আহবান জানান তিনি।

আরও পড়ুন

সর্বশেষ