সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদজাতীয়সরকারের বিরোধীতা করতে গিয়ে বিরোধী দলীয় নেত্রী জিএসপি সুবিধা বন্ধ করতে যুক্তরাষ্ট্রকে...

সরকারের বিরোধীতা করতে গিয়ে বিরোধী দলীয় নেত্রী জিএসপি সুবিধা বন্ধ করতে যুক্তরাষ্ট্রকে চিঠি দিয়েছেন : ইনু

ন্যাশনাল ডেস্কঃ (বিডি সময় ২৪ ডটকম)

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, যুক্তরষ্ট্রে বাংলাদেশি পণ্যের অবাধ বাজার সুবিধা(জিএসপি) স্থগিতের জন্য বিরোধী দলীয় নেত্রীই দায়ী। আজ শুক্রবার বিকেলে বগুড়ায় শ্রমিক জোটের সম্মেলনের আগে সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের বিরোধীতা করতে গিয়ে বিরোধী দলীয় নেত্রী জিএসপি সুবিধা বন্ধ করতে যুক্তরাষ্ট্রকে চিঠি দিয়েছেন। এরফলে শুধু সরকারই ক্ষতির সম্মুখীন হবে না, পুরো দেশ ক্ষতিগ্রস্ত হবে। যিনি দলীয় স্বার্থে দেশের ক্ষতি করতে পারেন তিনি আর যাই হোক কোন দেশপ্রেমিক হতে পারেন না।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া আমেরিকাকে চিঠি দিয়ে দেশের পোশাক শিল্পকে ধ্বংস করতে চাচ্ছেন। দেশপ্রেমিক নেতা-নেত্রী না হলে দেশের যে মঙ্গল হতে পারে না এটি তারই উদাহরণ।

এছাড়াও মন্ত্রী গণতন্ত্রকে নিরাপদ করতে ৩টি শর্ত উল্লেখ করে বলেন ,আইনের ঊর্ধ্বে কেউ নয় এই নীতি প্রতিষ্ঠা করা ,সামপ্রদায়িক দাঙ্গাবাজ জঙ্গি সশস্ত্র গুন্ডাদেরকে রাজনৈতিক মঞ্চ থেকে বিদায় জানানো এবং রাজনৈতিক পার্টনারশিপ না করা ,সর্বোপরি গণমাধ্যমের পবিত্রতা রক্ষায় ঐক্যবদ্ধ দৃঢ় থাকা; এই তিন শর্ত যদি পালন করা হয়, তবে গণতন্ত্র নিরাপদ হবে। না হলে নির্বাচিত সরকার পাওয়া যাবে কিন্তু গণতন্ত্র নিরাপদ হবেনা। দুঃশাসন,দুর্নীতি, নেতা নেত্রীদের দলবাজি বন্ধ হবে না। তিনি বলেন, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হলে শতবার নির্বাচন করেও কোন কাজ হবেনা। এরআগে রাজনৈতিক মোল্লাদের বিতাড়িত করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে। একারণে এই মাধ্যমে কর্মরতদের কল্যাণে সরকার কাজ করছে। ইতিমধ্যেই কোটি টাকার কল্যাণ তহবিল গঠন করা হয়েছে। পর্যাক্রমে গণমাধ্যম কর্মিদের আরও সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে।

মতবিনিময়কালে জাসদ নেত্রী শিরিন আখতার, জেলা জাসদের সভাপতি রেজাউল করিম তানসেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, আমিনুল ইসলাম মিঠু, অ্যাডভোকেট আব্দুল লতিফ ববি প্রমুখ উপস্থিত ছিলেন। পরে শহরের সাতমাথায় আয়োজিত শ্রমিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে মন্ত্রী বক্তৃতা করেন।

আরও পড়ুন

সর্বশেষ