রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিনসার্দান ইউনভর্িাসটিির বশ্বি নারী দবিস উদযাপন

সার্দান ইউনভর্িাসটিির বশ্বি নারী দবিস উদযাপন

IMG_2611একমাত্র শতভাগ শক্ষিা র্অজনই নারীকে নযি়ে যাবে সাফল্য আর সম্মানরে চূড়ায়” — সার্দান ইউনভর্িাসটিি বাংলাদশে আয়োজতি বশ্বি নারী দবিসরে আলোচনায় মাননীয় সংসদ সদস্য ওয়াসখিা আয়শো খান এ কথা বলনে। “নারীর ক্ষমতায়ন, মানবতার উন্নয়ন” এ প্রতপিাদ্যকে সামনে রখেে সার্দান ইউনভর্িাসটিরি আয়োজনে অনুষ্ঠতি হলো আর্ন্তজাতকি নারী দবিস।  ব্যাবসা প্রশাসন বভিাগরে প্রধান ইসরাত জাহানরে সভাপতত্বিে এতে প্রধান অতথিি ছলিনে জাতীয় সংসদরে মাননীয় সংসদ সদস্য ওয়াসখিা আয়শো খান। বশিষে অতথিি ছলিনে বশিষ্টি নারীনত্রেী জসেমনি সুলতানা পারু। বশিষে বক্তা হসিবেে উপস্থতি ছলিনে বশিষ্টি শক্ষিাবদি ও লখেক অধ্যাপকিা আনোয়ারা আলম, উইমনে চম্বোর অব কর্মাস এন্ড ইন্ড্রাস্ট্র’ির ভাইস-প্রসেডিন্টে আইভি হাসান এবং র্ফমার ডরিক্টের লুৎফা সানজদিা, চসকি সটিি র্কপোরশোনরে ওযর়্াড কমশিনার রখো আলম, বশিষ্টি নারী উদ্যোগত্তা সুলতানা নুরজাহান।

অনুষ্ঠানরে শুভচ্ছো বক্তব্যে ইউনভর্িাসটিরি প্রো-ভসিি প্রফসের ড. শরীফুজ্জামান বলনে- দশেে নারীর অগ্রগততিে আশাব্যাঞ্জক পরর্বিতন ঘটছ,ে দশেরে র্সাবকি ইতবিাচক পরর্বিতনে এর প্রভাব আমরা ইতমিধ্যে দখেতে পাচ্ছ,ি সরকার পছিযি়ে পড়া নারী সমাজরে উন্নয়নরে জন্য যে পদক্ষপে নযি়ছেে তার পরপর্িূণ বাস্তবায়নরে আশা রাখ।ি এর পর নারীর অধকিার এবং ক্ষমতায়ন নয়িে প্রবন্ধ উপস্থাপন করনে ব্যবসা প্রশাসন বভিাগরে সহকারী অধ্যাপক রহেনুমা সুলতানা এবং আইন বভিাগরে সহকারী অধ্যাপক সুরাইয়া মমতাজ।

প্রধান অতথিরি বক্তব্যে মাননীয় সংসদ সদস্য আরো বলনে নারীরা অনকে প্রতবিন্ধকতার মুখে চ্যালঞ্জে মোকাবলোয় সদ্ধিহস্ত, এ জন্য আমি নারীদরে নযি়ে আশাবাদী। র্সবক্ষত্রেে অতীতরে জায়গা থকেে অনকে দূর এগযি়ে এসে এসছেে আজকরে নারী সমাজ, ৩০ লাখ নারী র্কমজীবী সবচযে়ে বশেি ভুমকিা রাখছে দশেরে জডিপিতি।ে একি সাথে বলবো, নারীর প্রতি বষৈম্যরে জন্য অনকে পুরুষ যমেন দায়ী তমেনি অনকে পুরুষ আছে যারা নারীর সকল র্কমকান্ডে অনুপ্ররেণাকারী। বশিষে অতথিরি বক্তব্যে বশিষ্টি নারীনত্রেী জসেমনি সুলতানা পারুল বলনে, আমাদরে লড়তে হবে ঘুনধেরা সস্টিমেরে বরিুদ্ধ,ে পুরুষরে বরিুদ্ধে নয়। এখনো নারীর যতটুকু উন্নতি তার পছিনওে আছে পুরুষরে প্ররেণা ও ত্যাগ। তনিি দশেরে নারী অগ্রগততিে মহীয়সী বগেম রোকযে়া, নীলমিা ইব্রাহীম জাহানারা ইমাম, সুফযি়া কামাল’র প্রতি শ্রদ্ধাঞ্জলী ও কৃতজ্ঞতা প্রকাশ করনে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখনে বশিষ্টি লখেকিা আনোয়ারা আলম , উইমনে চম্বোর অব কর্মাস এন্ড ইন্ড্রাস্ট্র’ির ভাইস-প্রসেডিন্টে আইভি হাসান এবং বশিষ্টি নারী উদ্যোক্তা লুৎফা সানজদিা সবশষেে সভাপতরি বক্তব্যে অনুষ্ঠানে আগত সকল অতথিরি প্রতি কৃতজ্ঞতা জানয়িে ইশরাত জাহান বলনে – নারীর শক্ষিা উন্নয়নই তাকে দখোবে আলোর পথ। আজকরে অতথিদিরে নজি নজি র্কমক্ষত্রেে সাফল্যই তারপ্রমাণ আমরা দখেতে পাই। আত্মকি আর বস্তুগত প্রবৃদ্ধরি মাধ্যমইে নারী এগযি়ে যাব,ে ভুমকিা সভ্যতার অগ্রগততি।ে পুরো অনুষ্ঠানরে সঞ্চালনরে দায়ত্বিে ছলিনে ব্যবসা প্রশাসন বভিাগরে সহকারী অধ্যাপক সাকনিা সুলতানা পম।ি

আরও পড়ুন

সর্বশেষ