রবিবার, মে ৫, ২০২৪
প্রচ্ছদদেশজুড়েশাবিপ্রবির হলে তল্লাশি, উদ্ধার করা হয়েছে শতাধিক দেশি অস্ত্র

শাবিপ্রবির হলে তল্লাশি, উদ্ধার করা হয়েছে শতাধিক দেশি অস্ত্র

বহিরাগত শনাক্ত ও অস্ত্র উদ্ধারে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) হলে তল্লাশি চালাচ্ছে পুলিশ। ইতোমধ্যে উদ্ধার করা হয়েছে শতাধিক দেশি অস্ত্র। ১৭ জানুয়ারি শনিবার  দুপুর ১২টা থেকে বিকেল ৪টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্যাম্পাসের প্রতিটি হলে তল্লাশি চলছিলো। নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেনের নেতৃত্বে চলা তল্লাশি অভিযানের এ তথ্য নিশ্চিত করেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন। তিনি জানান, তল্লাশির সময় বিভিন্ন ধরনের দেশি অস্ত্র পাওয়া গেছে। তবে উদ্ধার হওয়া অস্ত্রের পরিসংখ্যান দিতে অপারগতা প্রকাশ করেন তিনি।

নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা জানান, বিভিন্ন হল থেকে ২০/২২টি রাম দা, ১৮/২০টি বিভিন্ন ধরনের ছোরা, ৩৫/৪০টি জিআই পাইপসহ শতাধিক অস্ত্র উদ্ধার করা হয়েছে। এখনো আরও দু’টি হলে তল্লাশি বাকি রয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।  সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট ফারুক উদ্দিন  বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী হল খুলে দেওয়ার আগে তল্লাশি চালানো হচ্ছে। বিভিন্ন হল থেকে দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

২০১৪ সালের ২০ নভেম্বর (বৃহস্পতিবার) আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ও ছাত্রলীগকর্মী সুমন খুন হন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ অন্তত ২৫ জন আহত হন। উদ্ভূত পরিস্থিতি অবসানে সিন্ডিকেটের জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। প্রায় দুই মাস পর রোববার (১৮ জানুয়ারি) খুলছে  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। ১০ জানুয়ারি  সিন্ডিকেটের এক সভায় এ সিদ্ধান্ত হয়। তবে ক্যাম্পাসে ছাত্ররাজনীতির উপর অনির্দিষ্টকাল নিষেধাজ্ঞা রয়েছে।

আরও পড়ুন

সর্বশেষ