রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়শিশুদের সার্বিক কল্যাণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি

শিশুদের সার্বিক কল্যাণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি

শিশুদের সার্বিক কল্যাণে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। একইসঙ্গে তিনি জাতির আগামী দিনের কর্ণধার শিশু-কিশোরদের সুনাগরিকের গুণাবলী অর্জন করে দেশপ্রেমিক ও চরিত্রবান, অসাম্প্রদায়িক, বিজ্ঞান মনস্ক ও সংস্কৃতিবান হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানিয়েছেন। ১৬ জানুয়ারি শুক্রবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় দেশের বৃহত্তম জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর আসরের দু’দিনব্যাপী ‘জাতীয় সম্মেলন- ২০১৫’ উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান। খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপিক‍া পান্না কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরেণ্য বুদ্ধিজীবী বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান। বক্তৃতা করেন সংগঠনের সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক নিরঞ্জন অধিকারী, সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূইয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন সোনার বাংলা গড়তে সোনার মানুষ চাই। সোনার মানুষ বলতে তিনি সৎ, যোগ্য, চরিত্রবান ও মেধাবীদের বুঝিয়েছেন। নতুন প্রজন্মের শিশু-কিশোররা তাদের আচার-আচরণ, চিন্তা-কর্ম এবং জ্ঞান অর্জনের মাধ্যমে নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তুলবে বলেও আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রপতি। এর আগে, পায়রা ও বেলুন উড়িয়ে ‘মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোল’ শীর্ষক সম্মেলনের উদ্বোধন করেন আবদুল হামিদ।

জানা যায়, ১৬ ও ১৭ জানুয়ারি দু’দিনব্যাপী সম্মেলনে অংশ নিচ্ছেন সারাদেশের ৪০টি জেলা ও আঞ্চলিক কমিটি এবং প্রায় ৪০০টি শাখা আসরের ১০০০ প্রতিনিধি-পর্যবেক্ষক ও ২০০০ শিশু-কিশোর ভাই-বোনসহ অভিভাবক-শুভানুধ্যায়ী, পৃষ্ঠপোষক ও দেশের বরেণ্য ব্যক্তিরা। এছাড়াও অংশ নিচ্ছেন সর্বভারতীয় শিশু-কিশোর সংগঠন ‘সব পেয়েছি’র আসরের ছয় জন সংগঠক।

১৭ জানুয়ারি সন্ধ্যায় সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি থাকবেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুছ এবং শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী। সমাপনী অনুষ্ঠানে শহীদ শহীদুল্লাহ কায়সার স্মৃতিপদক প্রদান করা হবে শিল্পী মুর্তজা বশিরকে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ