সোমবার, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
প্রচ্ছদইন্টারভিউজাহাঙ্গীরের প্রার্থিতা প্রত্যাহারে আইনের লঙ্ঘন হয়নি : শাহনেওয়াজ

জাহাঙ্গীরের প্রার্থিতা প্রত্যাহারে আইনের লঙ্ঘন হয়নি : শাহনেওয়াজ

ডেস্ক রিপোর্ট (বিডি সময় ২৪ ডটকম)

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলমের প্রার্থিতা প্রত্যাহারে আইনের লঙ্ঘন হয়নি বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে কমিশনার মো. শাহনেওয়াজ এ কথা বলেন।

এ সময় জিসিসি নির্বাচনে রাতের আঁধারের ষড়যন্ত্রকারীদের রুখতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

শাহনেওয়াজ বলেন, জিসিসি নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সেখানকার জনগণ, ভোটার, ও আইনশৃঙ্খলা বাহিনীকে তৎপর থাকতে হবে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আনসার, পুলিশ ও র‌্যাবের পাশাপাশি কমিশনের একাধিক টিম কাজ করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে জাহাঙ্গীর আলম প্রার্থিতা প্রত্যাহার করায় আইনের লঙ্ঘন হয়নি। এখন পর্যন্ত সেখানে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলেই ব্যবস্থা নেওয়া হবে।

জাহাঙ্গীর এখনও প্রার্থী কিনা- সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, নির্ধারিত সময়ের মধ্যে প্রার্থিতা প্রত্যাহারের না করায় তিনি এখনো প্রার্থী এবং যে প্রার্থী সর্বোচ্চ ভোট পাবেন তাকেই নির্বাচিত ঘোষণা করা হবে।

আচরনবিধি লঙ্ঘনে ইসির সর্বোচ্চ শাস্তির ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আচরণবিধি লঙ্ঘনকারীর ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে কমিশন। কোনো প্রার্থী একই অপরাধ বার বার করলে তার প্রার্থিতা বাতিল করা হবে।

আরও পড়ুন

সর্বশেষ