সোমবার, মে ৬, ২০২৪
প্রচ্ছদচট্রগ্রাম প্রতিদিন তত্তাবধায়ক সরকার ব্যবস্থা আবারও পুর্নবহালের প্রশ্নই উঠেনা : অ্যাড. কামরুল

তত্তাবধায়ক সরকার ব্যবস্থা আবারও পুর্নবহালের প্রশ্নই উঠেনা : অ্যাড. কামরুল

বিদেশি বন্ধুর চাপে সরকার এবং আওয়ামী লীগ কোন সংলাপে বসবেনা বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। শনিবার বিকেলে চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলায় বিজয় মঞ্চে নারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। এসময় মন্ত্রী বিএনপি-জামায়াতের প্রতি ইঙ্গিত করে বলেন, এই অপশক্তি মনে করে বিদেশি রাষ্ট্রের চাপে সংলাপ হবে। বিদেশি রাষ্ট্র অনুরোধ করলেই প্রধানমন্ত্রী সংলাপে বসবেন। বিদেশি রাষ্ট্রের চাপে আবারও তত্তাবধায়ক সরকার প্রতিষ্ঠা হবে।

তিনি বলেন, তাদের স্বপ্ন তত্তাবধায়ক সরকার। কিন্তু তত্তাবধায়ক সরকারের স্বপ্ন কোনদিন পূরণ হওয়ার নয়। তত্তাবধায়ক সরকার ব্যবস্থা যেভাবে বাতিল হয়েছে তা আবারও পুর্নবহালের প্রশ্নই উঠেনা। মন্ত্রী বলেন, ‘কোন বিদেশি বন্ধুর চাপে আওয়ামী লীগ দল কিংবা সরকার কখনোই আলোচনা কিংবা সংলাপে বসবেনা।’ নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বরে আয়োজিত এ সমাবেশে তিনি আরও বলেন, ডাইনি-দানবের কবল থেকে দেশটাকে রক্ষা করতে হবে।

মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত আবারও আন্দোলনের নামে সন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে। তাদের আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়। তাদের আন্দোলন রাষ্ট্রযন্ত্রের বিরুদ্ধে। এদের বন্ধু দেশের জনগণ নয়। এদের বন্ধু বিদেশিরা। এই অপশক্তির বিরুদ্ধে যার যার অবস্থান থেকে রুখে দাঁড়াতে হবে। তিনি বলেন, নির্বাচন বানচালে ব্যর্থ হয়ে বিএনপি-জামায়াত বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে। তারা বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। তিনি বলেন, তারা বাকসন্ত্রাস, তথ্যসন্ত্রাস চালাচ্ছে। লন্ডন থেকে এবং দেশের ভেতর থেকে মিথ্যাচার করছে। তারা দেশের নতুন প্রজন্মকে আবারও বিভ্রান্ত করার চেষ্টা করছে। তিনি বলেন, তারা আবার মধ্যবর্তী নির্বাচনও চায়। কিন্তু সরকার কোন চাপের কাছে নতি স্বীকার করে মধ্যবর্তী নির্বাচন দেবেনা।

নগর মহিলা লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত নারী সমাবেশে আরও বক্তব্য রাখেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। এর আগে সকালে মন্ত্রী নগরীতে খাদ্য মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন খাদ্য গুদাম পরিদর্শন করেন।

আরও পড়ুন

সর্বশেষ