মঙ্গলবার, মে ১৪, ২০২৪
প্রচ্ছদজাতীয়কিছু রাজনৈতিক দল ও ব্যক্তি সরকার উৎখাতের জন্য সময় বেঁধে দিয়ে আন্দোলনের...

কিছু রাজনৈতিক দল ও ব্যক্তি সরকার উৎখাতের জন্য সময় বেঁধে দিয়ে আন্দোলনের ডাক দিলেও জনগণের সমর্থন পাচ্ছে না

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু রাজনৈতিক দল ও ব্যক্তি সরকার উৎখাতের জন্য সময় বেঁধে দিয়ে আন্দোলনের ডাক দিলেও জনগণের সমর্থন পাচ্ছে না। এতেই কি প্রমাণিত হয় না তাদের প্রতি জনসমর্থন নেই। আল্লাহর রহমতে সরকারের ওপর পুরো জাতির আস্থা রয়েছে। জনসমর্থন ও ভালোবাসাই আমাদের শক্তি বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। বুধবার (১৯ নভেম্বর) বিকেলে দশম জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের পঞ্চম কার্যদিবসে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর পর্বে অধ্যাপক আলী আশরাফ এর সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মো. রুস্তম আলী ফরাজীর অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, অর্গানাইজেশন অব ইসলামিক কাউন্সিলের (ওআইসি) মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিগত বিএনপি-জামায়াত সরকার যাকে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছিলো, তিনি একজন যুদ্ধাপরাধী। প্রথম পর্যায়ে তিনি পেয়েছিলেন মাত্র এক ভোট এবং পরের পর্যায়ে তিনি নিজের ভোট ছাড়া অন্য কোনো ভোটও পাননি।

প্রধানমন্ত্রী বলেন, সিপিএ ও আইপিইউ-এর মতো দুটি আন্তর্জাতিক সংস্থার শীর্ষ পদে বাংলাদেশ জয়লাভ করেছে। এটা শুধু বর্তমান সরকারের বিজয় না, এটা পুরো বাঙালি জাতির বিজয়। বাংলাদেশের গণতন্ত্রের প্রতি বিশ্ব নেতৃবৃন্দের আস্থা আছে বলেই তারা এই দুটি পদে বাংলাদেশকে বিজয়ী করেছে। এ ধরনের নির্বাচনে প্রার্থী মনোনয়নের ব্যাপারে অবশ্যই সচেতন থাকা প্রয়োজন। আমরা যোগ্য দুজন ব্যক্তিকে মনোনয়ন দিয়েছিলাম বলেই তারা বিজয় ছিনিয়ে আনতে পেরেছে।

  • বিষয়:
  • top
আরও পড়ুন

সর্বশেষ