মঙ্গলবার, মে ২১, ২০২৪
প্রচ্ছদআরো খবর......পাবিপ্রবি শিক্ষকদের কর্মবিরতি শুরু

পাবিপ্রবি শিক্ষকদের কর্মবিরতি শুরু

দুই দফা দাবিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি)শিক্ষকরা সোমবার সকাল থেকে কর্মবিরতি শুরু করেছেন। সোমবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আগামী ২৭ জুন পর্যন্ত এ কর্মবিরতি পালন করবেন বলে জানিয়েছেন।

শিক্ষকদের দাবির মধ্যে রয়েছে, ২২ জুন শিক্ষক লাঞ্ছনা ও শ্রেণিকক্ষে শিক্ষকের উপস্থিতিতে শিক্ষার্থীদের যারা মারপিট করেছে তাদের শাস্তি সুনিশ্চিত করা এবং প্রশাসন কর্তৃক শিক্ষকদের চাকরিচ্যুতির হুমকি দেওয়া থেকে বিরত থেকে আত্মমর্যাদা সুনিশ্চিত করা।

শিক্ষকরা জানান, বিগত দিন এবং গত ২২ জুন দু’দল শিক্ষার্থীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় কতিপয় শিক্ষার্থী কর্তৃক শিক্ষকদের লাঞ্ছনা, অপমান এবং ক্লাস রুমে শিক্ষকদের উপস্থিতিতে শিক্ষার্থীদের মারপিট করা হয়।

এছাড়া শিক্ষকদের চাকরিচ্যুতি ও বহিরাগতদের সহায়তায় প্রাণনাশের হুমকিও দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক বাংলানিউজকে জানান, এসব বিষয় প্রশাসনকে জানানো হলেও কোনো সমাধান না করে উল্টো শিক্ষকদের বিভিন্নভাবে হয়রানি ও চাকরিচ্যুতির হুমকি দেওয়া হয়।

এর প্রতিবাদে আগামী ২৭ জুন পর্যন্ত কর্মবিরতি পালন ও জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ২২ জুন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ক্লাবের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেন শিক্ষকরা।

সোমবার দুপুরে জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের কাছে শিক্ষকদের পক্ষ থেকে দুই দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি দেওয়া হয়।

২৭ জুনের মধ্যে শিক্ষকদের দুই দফা দাবি মানা না হলে ২৮ জুন আলোচনার মাধ্যমে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান শিক্ষকরা।

আরও পড়ুন

সর্বশেষ