রবিবার, মে ১৯, ২০২৪
প্রচ্ছদজাতীয়রাজনীতির মাঠে আবারো আলোচনায় উঠে এসেছেন এরশাদ

রাজনীতির মাঠে আবারো আলোচনায় উঠে এসেছেন এরশাদ

arshadরাজনীতির মাঠে আবারো আলোচনায় উঠে এসেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। জাতীয় নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে তৃতীয় বড় দলের এই আনপ্রেডিকটেবল নেতার গতিপ্রকৃতি কৌতুহলের জন্ম দিচ্ছে। তবে বিশিষ্টজনরা বলছেন, সুবিধাবাদী রাজনৈতিক গণিতের সুযোগে নিজেকে গুরুত্বপূর্ণ করে তুলতে পারছেন এই নেতা।

দক্ষিণ এশিয়ার দ্বীপদেশ সিঙ্গাপুরের একটি হাসপাতাল হঠাৎ করেই বাংলাদেশের রাজনীতিতে কৌতুহলের কেন্দ্র হয়ে ওঠে কয়েকদিন আগে। এখানেই চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন এরশাদপত্নী রওশান এরশাদ। সঙ্গে যান এরশাদ। আর ঘটনাক্রমে এখানে একই সময়ে চিকিৎসা নেন দেশের প্রধান বিরোধী দল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তখনই গুঞ্জন ওঠে, দুই নেতার মধ্যে বৈঠকের।

কিন্তু এরশাদ-খালেদার দেখা হওয়া রাজনৈতিকভাবে কেন এতোটা কৌতুহলের জন্ম দিচ্ছে?
কারণ, বলা হচ্ছে, এই বৈঠক জোট বদলের দরকষাকষির প্রথম ধাপ হয়ে উঠতে পারে। জাতীয় সংসদে ২৮ আসনের অধিকারী জাতীয় পার্টি এখন আছে ক্ষমতাসীন মহাজোটের সঙ্গে। দলের নেতারা মনে করেন, তাদের দল যে পক্ষে যাবে, সেই পক্ষের বিজয় সুনিশ্চিত।

এরশাদকে দলে টানার চেষ্টা সরাসরি অস্বীকার করছেন না বিএনপি নেতারা। তারা বলছেন, নির্বাচনকে সামনে রেখে রাজনীতিতে এমন মেরুকরণ হয়েই থাকে।

নির্বাচনী রাজনীতিতে এরশাদের প্রতিবারই বড় ফ্যাক্টর হয়ে ওঠাকে এই নেতার সুবিধাবাদী আচরণের প্রমাণ হিসেবে দেখেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সিঙ্গাপুর থেকে দেশে ফিরে মুখে কুলুপ এঁটেছেন এরশাদ। তবে বিএনপির পক্ষ থেকে স্পষ্ট করেই বলা হয়েছে, সেখানে খালেদা জিয়ার সঙ্গে বিরোধী দলীয় নেতার কোনো বৈঠক হয়নি।  3

Google +

আরও পড়ুন

সর্বশেষ